'আরজি কর মামলা যেন কামদুনি না হয়' - প্রধান বিচারপতির কাছে আর্জি জানাতে গণ-স্বাক্ষর সংগ্রহ CPIM-র

People's Reporter: সেলিম বলেন, "আমাদের পরিষ্কার দাবি কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের অপসারণ। তিনি মামলার মোড় ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করেছেন। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীরও অপসারণ চাইছি।"
সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিম
সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিম নিজস্ব চিত্র
Published on

আরজি কর কাণ্ডে নিরপেক্ষ তদন্ত এবং বিচারের দাবিতে সুপ্রিম কোর্টে গণ-আবেদন পাঠানোর প্রস্তুতি শুরু করেছে সিপিআইএম। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও কলকাতার নগরপাল বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে আগামী ৩ সেপ্টেম্বর মহামিছিলের ডাক দিয়েছে বামফ্রন্ট।

'তিলোত্তমা'র বিচারের দাবিতে দেশজুড়ে বিভিন্ন প্রান্তে আন্দোলন করছে রাজনৈতিক দল, অরাজনৈতিক সংগঠনগুলি। সিবিআই তদন্তভার গ্রহণ করার পর থেকে ২০ দিন অতিক্রান্ত হয়েছে। কিন্তু তদন্তে সন্তুষ্ট নন নির্যাতিতার পরিবার, চিকিৎসক মহল থেকে সাধারণ মানুষ। তদন্ত নিয়ে বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠতে শুরু করেছে। সুপ্রিম কোর্টে এই মামলার পরবর্তী শুনানি রয়েছে আগামী ৫ সেপ্টেম্বর। এবার সুপ্রিম কোর্টে দ্রুত ও সুষ্ঠু তদন্তের দাবিতে গণ-স্বাক্ষর সংগ্রহ করার কর্মসূচি গ্রহণ করেছে সিপিআইএম।

শুক্রবার সাংবাদিক সম্মেলন করে সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, "যাঁরা মঞ্চ বানিয়ে আন্দলোন করছে, প্রতিবাদ করছে তাদের উনি এখন ভয় দেখাচ্ছেন। জুনিয়র ডাক্তাররা যাঁরা প্রতিবাদ করছেন তাঁদের ভয় দেখাচ্ছেন। উনি যত ভয় দেখাচ্ছনে মানুষের জেদ তত বাড়ছে। যাঁরা আগে কখনও মুখ খোলেননি তাঁরা এখন মুখ খুলছেন।"

তিনি আরও বলেন, 'বর্তমানে পশ্চিমবঙ্গে এমন একটা জায়গায় এসে দাঁড়িয়েছে যেখানে একটা বড় অংশের মানুষ বলছে এনাফ ইজ এনাফ। আমরা আরজি করের বিচার চাই। আমরা চাই সুবিচার পাক। সেই জন্য আমরা বলেছি লাখ লাখ মানুষ সই করে তাঁরা পিটিশন পাঠাবেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে। যাতে নারদা, সারদার মতো, ডিএ মামলার মতো, আগের কামদুনি মামলার মতো যেন বিচারের বাণী নীরবে নিভৃতে না কাঁদে। আর বিচার প্রক্রিয়া যেন দীর্ঘায়িত না করা হয়'।

আগামী ৩ সেপ্টম্বরের মিছিল নিয়ে মহম্মদ সেলিম বলেন, "আমাদের পরিষ্কার দাবি কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের অপসারণ। তিনি মামলার মোড় ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করেছেন। পুলিশ এখন তৃণমূলের হয়ে প্রচার করতে ব্যস্ত হয়ে পড়েছে। তাই রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণ চাইছি। পাশাপাশি স্বাস্থ্যভবন দিনের পর দিন এই সন্দীপ ঘোষদের মদত দিয়ে এসেছে। সবকিছু জেনেও চুপ ছিল। আমরা স্বাস্থ্যমন্ত্রীরও পদত্যাগ চাইছি।"

সাংবাদিক সম্মেলনে মহম্মদ সেলিম
নাইট ডিউটিতে নিরাপত্তাহীনতায় ভোগেন এক-তৃতীয়াংশ চিকিৎসক! আরজি কর আবহে প্রকাশ্যে IMA-র সমীক্ষা

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in