RG Kar Case: ভুয়ো তথ্য দিচ্ছেন অভিষেক ব্যানার্জি, চিঠি দিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে বলল চিকিৎসক সংগঠন

People's Reporter: শুক্রবার কোন্নগরের বেঙ্গল ফাইন মোড়ে দুর্ঘটনার শিকার হন বিক্রম ভট্টাচার্য নামে এক যুবক। প্রথমে তাঁকে শ্রীরামপুর হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, পরে কলকাতায় স্থানান্তরিত করা হয় তাঁকে।
অভিষেককে চিঠি দিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে বলল চিকিৎসক সংগঠন
অভিষেককে চিঠি দিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে বলল চিকিৎসক সংগঠনছবি - সংগৃহীত
Published on

আর জি কর কাণ্ডের প্রতিবাদে চলছে জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতি। এই আবহে আর জি করে এক যুবকের মৃত্যু ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। বিনা চিকিৎসায় ওই যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ তুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার সেই পোষ্টের জবাব দিল চিকিৎসক সংগঠন। ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগে অভিষেককে নিঃশর্ত ক্ষমা চাইতে বলল জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস।

শুক্রবার কোন্নগরের বেঙ্গল ফাইন মোড়ে দুর্ঘটনার শিকার হন বিক্রম ভট্টাচার্য নামে এক যুবক। শুক্রবার তাঁর দুই পায়ের উপর দিয়ে লরি চলে যায়। প্রথমে তাঁকে শ্রীরামপুর হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, পরে কলকাতায় স্থানান্তরিত করা হয়। এরপরেই অভিযোগ ওঠে, অন্তত ২ ঘণ্টা বিনা চিকিৎসায় পড়েছিলেন যুবক। তার পর চিকিৎসা শুরু হয় এবং পরে মারা যান ওই যুবক। এবিষয়ে নিজের এক্স হ্যান্ডেলে পোষ্ট করে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বিনা চিকিৎসায় ওই যুবকের মৃত্যুর অভিযোগ তোলেন।

রবিবার জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরসের তরফে অভিষেককে পাঠানো চিঠিতে লেখা হয়েছে, “আপনি ৬ সেপ্টেম্বর এক্স হ্যান্ডলে লেখেন যে আরজি করের বিক্ষোভের জেরে কোন্নগরের এক যুবক রক্তাক্ত অবস্থায় কোনও চিকিৎসা ছাড়াই হাসপাতালে ৩ ঘণ্টা পড়েছিলেন। বাস্তবে, সকাল ৯টা ১০ মিনিট থেকে সাড়ে ১২টায় ওই যুবকের দুর্ভাগ্যজনক মৃত্যুর সময় পর্যন্ত তাঁর চিকিৎসা হয়েছে। আপনার ভিত্তিহীন দাবির জন্য চিকিৎসকরা বিপদে পড়তে পারেন। অযাচিত হিংসাকে উস্কে দিতে পারে। আমাদের দাবি, নিঃশর্ত ক্ষমা চেয়ে আপনার এই ভুল তথ্য প্রত্যাহার করুন।”

উল্লেখ্য, অভিষেক নিজের পোস্টে লিখেছিলেন, “যদি প্রতিবাদ চালিয়ে যেতে হয়, তাহলে তা গঠনমূলকভাবে করা উচিত। সহানুভূতি ও মানবতার সঙ্গে করা উচিত। যাতে নিষ্ক্রিয়তা বা অবহেলার মাধ্যমে আর কোনও জীবন ঝুঁকির মধ্যে না পড়ে। জুনিয়র চিকিৎসকদের দাবি ন্যায্য। কিন্তু আন্দোলনের ফলে চিকিৎসার অভাবে মানুষের মৃত্যুও তো অপরাধযোগ্য হত্যাকাণ্ডেরই সমান।“

যদিও চিকিৎসক সংগঠনের দাবির এখনও কোনও জবাব দেননি অভিষেক ব্যানার্জি।

অভিষেককে চিঠি দিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে বলল চিকিৎসক সংগঠন
সুপ্রিম নির্দেশের পরও আন্দোলনে অনড় জুনিয়র চিকিৎসকরা, ৫ দফা দাবিতে স্বাস্থ্য ভবন অভিযান
অভিষেককে চিঠি দিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে বলল চিকিৎসক সংগঠন
Dona Ganguly: 'রেপ-টেপ সব জায়গায় হয়...' - আরজি কর নিয়ে মুখ খুলে বিতর্কিত মন্তব্য সৌরভ পত্নীর

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in