Minakshi Mukherjee: আরজি কর কাণ্ডে মীনাক্ষীকে তলব করল CBI, আজই হাজিরা দেবেন DYFI নেত্রী

People's Reporter: ১৪ আগস্ট ‘রাত দখলের রাতে’ আর জি কর হাসপাতালে ভাঙচুরের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাম যুব নেত্রীকে তলব করা হয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দারা তাঁর বয়ান রেকর্ড করবেন বলেও জানা গিয়েছে।
ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখার্জি
ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখার্জিফাইল ছবি
Published on

আর জি কর কাণ্ডের তদন্তে এবার ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখার্জিকে তলব করল সিবিআই। আজই সকাল ১১টায় সিজিও-তে হাজিরা দেবেন তিনি বলে জানা গেছে। ১৪ আগস্ট ‘রাত দখলের রাতে’ আর জি কর হাসপাতালে ভাঙচুরের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাম যুব নেত্রীকে তলব করা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর।

সিপিআইএম সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে সিবিআই আধিকারিক পরিচয় দিয়ে মীনাক্ষী মুখার্জির কাছে একটি ফোনকল আসে এবং তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়। এরপর দলের তরফ থেকে ওই ব্যক্তির পরিচয় খতিয়ে দেখা হয়। পরিচয় সম্পর্কে নিশ্চিত হলে হাজিরা দেওয়ার সিদ্ধান্ত নেন মীনাক্ষী।

গতকাল রায়গঞ্জে গিয়েছিলেন ডিওয়াইএফআই রাজ্য কমিটির সম্পাদক মীনাক্ষী মুখার্জি। আজ সকালে তাঁর কলকাতায় ফেরার কথা। এরপর বেলা ১১টায় সিবিআই দপ্তরে হাজিরা দেবেন তিনি।

উল্লেখ্য, আর জি করে চিকিৎসক ধর্ষণ ও হত্যার বিচার চেয়ে গত ১১ আগস্ট থেকে হাসপাতালের সামনে অবস্থান বিক্ষোভ করছিল সিপিআইএমের ছাত্র, যুব ও মহিলা সংগঠন। গত ১৪ আগস্ট রাতেও সেই অবস্থান জারি ছিল। হাজার হাজার সাধারণ মানুষও সেদিন হাসপাতালের সামনে জড়ো হয়েছিলেন। সেই সময় কয়েকজন দুষ্কৃতী হাসপাতালে ঢুকে ব্যাপক তাণ্ডব চালায়। তছনছ করা হয় হাসপাতালের জরুরি বিভাগের টিকিট কাউন্টার, এইচসিসিইউ, সিসিইউ, ওষুধের স্টোররুমও। হামলা চালানো হয় হাসপাতালের বাইরেরও। ভাঙচুর করা হয় আরজি করের পুলিশ ফাঁড়ি, এমনকি আন্দোলনকারী পড়ুয়াদের মঞ্চও ভাঙা হয়।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ছবিতে হাসপাতালের সামনে থাকা ব্যারিকেড ভাঙার সময় কিছুটা দূরে ডিওয়াইএফআইয়ের পতাকা নিয়ে কয়েকজনকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এই ছবির সূত্র ধরেই মীনাক্ষীকে তলব করেছে সিবিআই বলে মনে করা হচ্ছে। এর আগে এই বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য মীনাক্ষী সহ সাত বাম-ছাত্র যুব নেতাকে তলব করেছিল কলকাতা পুলিশ। লালবাজারে হাজিরা দিয়েছিলেন তাঁরা। বেশ কিছুক্ষণ তাঁদের জেরা করে পুলিশ।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in