Jawar Sircar: কোনও কিছু করতে গেলেই টাকা দিতে হবে! চারিদিকে সিন্ডিকেট - শাসকের বিরুদ্ধে ফের সরব জহর

People's Reporter: জহর সরকার বলেন, হাঁপ ছেড়ে বেঁচেছি। আমার প্রথমে যাওয়াই উচিত ছিল না। আমি প্রথম থেকেই বলেছিলাম এটাকে রাজনৈতিক রং দেওয়া ঠিক হবে না।
জহর সরকার
জহর সরকারফাইল ছবি জহর সরকার ডট কমের সৌজন্যে
Published on

ফের সরব হলেন আর জি কর কাণ্ডের প্রতিবাদে তৃণমূলের রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়া জহর সরকার। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের গণ কনভেনশনে গিয়ে তিনি দাবি করলেন সাফাই অভিযান এখন থেকেই শুরু করবেন।

আরজি কর কাণ্ডের জেরে তৃণমূলের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন জহর সরকার। মুখ্যমন্ত্রী মমতাবন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে সাংসদ পদ ছেড়েছিলেন তিনি। এবার তিনি বললেন হাঁফ ছেড়ে বেঁচেছেন। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

জহর সরকার বলেন, "হাঁফ ছেড়ে বেঁচেছি। আমার প্রথমে যাওয়াই উচিত ছিল না। আমি প্রথম থেকেই বলেছিলাম এটাকে রাজনৈতিক রং দেওয়া ঠিক হবে না। জিনিসটা বোঝার চেষ্টা করুন, জনগণের ক্ষোভের স্বতঃস্ফূর্ত বহিঃপ্রকাশ। আসলে চাপা রাগ-ক্ষোভ মানুষের মধ্যে ছিল।

রাজ্যের শাসকদলের বিরুদ্ধে ক্ষোভ উগরে তিনি আরও বলেন, "আমি চিঠিতে অনেক কিছুই লিখেছি। রাতারাতি বড়লোক হয়ে যাচ্ছে, রাতারাতি দাদাগিরি করছে। তখন আমাকে অনেকেই প্রশ্ন করল, এর আগে কি হয়নি? আমি বলছি, এর আগেও হয়েছে। কিন্তু, এমন একটা পর্যায়ে চলে গেছে যেখানে মানুষের সহ্যশক্তির বাইরে চলে গেছে। একটি বাড়ির বারান্দা মেরামত করতে গেলে কিছু দিতে হবে। কোনও কিছু করতে গেলে কিছু দিতে হবে। চারিদিকে সিন্ডিকেট"।

পাশাপাশি তিনি বলেন, "প্রশাসক হিসেবে ৪৫ বছর দেখেছি। জানি কোনটা ভালো ব্যাট, কোনটা খারাপ ব্যাট, কোনটা ভাল বল কোনটা খারাপ। কিছু চক্র সারা ভারত চালাচ্ছে। তাতে কিছু যায় আসে না আমার। আমার রাজ্য বাংলা। এখান থেকে সাফাই অভিযান শুরু করব"।

জহর সরকার
WB Flood: ক্রমে ভয়াবহ হচ্ছে মেদিনীপুরের বন্যা পরিস্থিতি, মৃত ১, ক্ষতিগ্রস্ত বহু

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in