RG Kar Hospital Case: আরজি কর কাণ্ডে বৃহত্তর আন্দোলনের ডাক মহম্মদ সেলিমের

People's Reporter: সেলিম বলেন, শীঘ্রই সিজিও কমপ্লেক্সে একটি বৃহত্তর প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হবে। এটা বড় ষড়যন্ত্র, এবং পুলিশ সৎ হলে প্রমাণ খুঁজে বের করতে পারতো।
মহম্মদ সেলিম
মহম্মদ সেলিম নিজস্ব চিত্র
Published on

আর জি কর কাণ্ড নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। এই আবহে শুক্রবার সাংবাদিক বৈঠক করেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। এদিনের বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ মন্তব্য করেন তিনি এবং আগামী আন্দোলনের পরিকল্পনার কথা জানান। পাশাপাশি, আন্দোলনকারীদের আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য অভিনন্দনও জানান তিনি।

এদিন সেলিম জানিয়েছেন, রাজ্যের সাধারণ মানুষ অপরাধীদের শাস্তি চাইছেন। লক্ষ লক্ষ মানুষ যারা এই অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করছেন, তাঁদের অভিনন্দন জানাচ্ছি। সেলিম বলেন, "সরকার প্রতিবাদী মানুষের কন্ঠরোধ করতে চাইছে এবং দুর্নীতি ও দুষ্কৃতী চক্রকে সুরক্ষিত রাখছে। এই পরিস্থিতিতে আমরা রাজনৈতিকভাবে আন্দোলন জোরদার করবো। অরাজনৈতিক সংগঠনও পথে নেমেছে।"

এদিন সেলিম অভিযোগ করেন, আর জি করের ঘটনা ধামাচাপা দেওয়ার জন্য প্রমাণ লোপাটের চেষ্টা চলছে। সেলিমের কথায়, “অপরাধ ঢাকার জন্য প্রমাণ লোপাট করা হচ্ছে এবং সরকার প্রতিবাদীদের গ্রেফতার করছে।” এরপরেই হাইকোর্টের সিট বাতিলের নির্দেশকে স্বাগত জানিয়েছেন সেলিম। তিনি বলেন, “মানুষের মধ্যে যে ক্রোধ এবং রাগ আছে, তা সরকার বুঝতে পারছে না বা বোঝার চেষ্টা করছে না।”

মহম্মদ সেলিম জানিয়েছেন, সিপিআইএম বৃহত্তর সমাবেশের আয়োজন করবে এবং এর মাধ্যমে রাজ্যব্যাপী প্রতিবাদ আরও তীব্র হবে। "আমাদের আন্দোলন সত্য উদঘাটনের জন্য, এবং সিবিআইয়ের উপর চাপ বাড়াতে হবে", বলেন তিনি।

পাশাপাশি, সেলিম আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে তদন্তের দাবি জানান এবং তাঁর চারপাশে থাকা ব্যক্তিদের পলিগ্রাফ টেস্ট করার আহ্বান জানান। তিনি বলেন, "এটা বড় ষড়যন্ত্র, এবং পুলিশ সৎ হলে প্রমাণ খুঁজে বের করতে পারতো। আমরা এবার পথে নামবো, সাথীদেরকে প্রস্তুত থাকতে হবে।" তিনি জানান, শীঘ্রই সিজিও কমপ্লেক্সে একটি বৃহত্তর প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হবে।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in