মানুষের লড়াইকে দমানোর চেষ্টা করা হচ্ছে - শ্যামবাজারে অবস্থান মঞ্চ থেকে মীনাক্ষী মুখার্জি

People's Reporter: মীনাক্ষী মুখার্জি বলেন, বিচার হচ্ছে না বলা ভুল। বিচার করছে না বলুন। একটা আধিপত্যবাদ স্বৈরাচারের বিরুদ্ধে এই লড়াই চলছে।
শ্যামবাজারে বামেদের অবস্থান মঞ্চ থেকে মীনাক্ষী মুখার্জি
শ্যামবাজারে বামেদের অবস্থান মঞ্চ থেকে মীনাক্ষী মুখার্জিছবি - DYFI West Bengal-র ফেসবুক পেজ
Published on

আরজি কর কাণ্ডের বিচারের দাবিতে শ্যামবাজার মেট্রো স্টেশনের সামনে মঙ্গলবার থেকে অবস্থান বিক্ষোভ করছে বামেরা। উপস্থিত আছেন ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি সহ অন্যান্য বাম নেতৃত্ব। বুধবার সকালে বিচারের দাবিতে ফের সুর চড়ালেন মীনাক্ষী মুখার্জি।

তিলোত্তমার বিচারের দাবিতে মঙ্গলবার রাজাবাজার থেকে আরজি কর পর্যন্ত মহামিছিলের আয়োজন করলেও শেষ পর্যন্ত মিছিল শ্যামবাজারেই আটকে দেয় পুলিশ। এরপর সেখানেই অবস্থান বিক্ষোভ শুরু করে বামেরা। সেই অবস্থান এখনও চলছে।

আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও হত্যার পর ২৭ দিন কেটে গিয়েছে। এখনও তদন্তের সেভাবে কোনও অগ্রগতি নজরে পড়েনি। এই প্রসঙ্গে বুধবার মীনাক্ষী মুখার্জি এক সংবাদমাধ্যমে বলেন, "বিচার হচ্ছে না বলা ভুল। বিচার করছে না বলুন। একটা আধিপত্যবাদ স্বৈরাচারের বিরুদ্ধে এই লড়াই চলছে। আরজি করে চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে, গোটা স্বাস্থ্য ব্যবস্থাকে দুর্নীতিতে জর্জরিত করা হয়েছে। তার বিরুদ্ধে যখন গোটা রাজ্যের মানুষ লড়াই করছে, সেটা দমিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এতদিন ধরে বিচার পাওয়া যাচ্ছে না। ফলে আমাকে, আমাদেরকে, গোটা রাজ্যের মানুষকে লড়াই করতে হবে।"

পাশাপাশি বুধবার ফের রাত দখলের কর্মসূচি পালন হবে রাজ্যের শতাধিক স্থানে। চিকিৎসক ফোরামের ডাকা এই কর্মসূচিতে যোগ দিতে পারেন নির্যাতিতার মা ও বাবা। সেই প্রসঙ্গে ডিওয়াআইএফআই রাজ্য সম্পাদক বলেন, গোটা রাজ্যের মানুষকে পথে নামার পরে এখন নির্যাতিতার মা-বাবাকেও পথে নামতে হচ্ছে বিচারের দাবিতে। আমরা গোটা রাজ্যবাসী ওনাদের কাছে লজ্জিত।

শ্যামবাজারে বামেদের অবস্থান মঞ্চ থেকে মীনাক্ষী মুখার্জি
'তিলোত্তমা'র বিচারের দাবিতে আজ রাজ্যজুড়ে রাত দখল কর্মসূচি নাগরিকদের, কাল সুপ্রিম শুনানি
শ্যামবাজারে বামেদের অবস্থান মঞ্চ থেকে মীনাক্ষী মুখার্জি
একাদশ-দ্বাদশের পড়ুয়াদের ট্যাবের টাকা দেওয়ার সিদ্ধান্ত বাতিল করল নবান্ন, কারণ নিয়ে ধোঁয়াশা

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in