পার্থ চট্টোপাধ্যায়
পার্থ চট্টোপাধ্যায়ফাইল ছবি- সংগৃহীত

Partha chatterjee: জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ পার্থ, গুরুত্বপূর্ণ নির্দেশ দিল শীর্ষ আদালত

People's Reporter: অন্যদিকে, এবার পার্থকে হেফাজতে নিতে চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছে সিবিআই। পার্থ চট্টোপাধ্যায় এবং নিয়োগ মামলায় আর এক ধৃত অয়ন শীলকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় সিবিআই বলে খবর সূত্রে।
Published on

নিয়োগ দুর্নীতি মামলায় জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এবার পার্থর সেই মামলায় নিম্ন আদালতকে দ্রুততার সঙ্গে নিয়মিত শোনার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। ১০ দিন পরে এই মামলার পরবর্তী শুনানি।

গত ১৩ সেপ্টেম্বর ইডি মামলার জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন পার্থ চট্টোপাধ্যায়। শীর্ষ আদালতে পার্থর আইনজীবীর বক্তব্য ছিল, যে মামলায় তাঁর মক্কেলকে গ্রেফতার করা হয়েছে, তার সর্বোচ্চ সাজা সাত বছরের জেল। তাঁর মক্কেল ইতিমধ্যেই দু’বছরের সাজা কাটিয়ে ফেলেছে। তাই তাঁকে দ্রুত জামিন দেওয়া হোক।

সোমবার সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি উজ্জ্বল ভূয়ানের বেঞ্চে ছিল শুনানি। এই আবেদনের পরিপ্রেক্ষিতে ডিভিশন বেঞ্চ জানিয়েছে, নিম্ন আদালতকে নিয়মিতভাবে দ্রুত এই মামলা শুনতে হবে।

অন্যদিকে, প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় এবার পার্থ চট্টোপাধ্যায়কে হেফাজতে নিতে চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছে সিবিআই। পার্থ চট্টোপাধ্যায় এবং নিয়োগ মামলায় আর এক ধৃত অয়ন শীলকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় সিবিআই বলে খবর সূত্রে। উল্লেখ্য, পুর নিয়োগ দুর্নীতি মামলায় অয়নকে গ্রেফতার করা হয়। এবার পার্থ এবং অয়নকে হেফাজতে চেয়ে সোমবার আদালতের দ্বারস্থ হয় সিবিআই।

উল্লেখ্য, ২০২২ সালের ২২ জুলাই নিয়োগ দুর্নীতি মামলায় দক্ষিণ কলকাতার নাকতলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালায় ইডি। দীর্ঘ তল্লাশি এবং জিজ্ঞাসাবাদের পর ২৩ জুলাই তাঁকে গ্রেফতার করা হয়। এরপর পার্থ ঘনিষ্ট অর্পিতা মুখার্জির টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাটেও তল্লাশি চালায় ইডি। টালিগঞ্জের ‘ডায়মন্ড সিটি’ আবাসনে অর্পিতার ফ্ল্যাট থেকে নগদ ২১ কোটি ৯০ লক্ষ টাকা উদ্ধার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একই সঙ্গে উদ্ধার করা হয় প্রচুর বিদেশি মুদ্রা এবং সোনার গয়নাও।

এছাড়া ২৭ জুলাই বেলঘরিয়ার ‘ক্লাব টাউন হাইট্‌স’ আবাসনে অর্পিতার নামে থাকা দু’টি ফ্ল্যাটে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় মোট ২৭ কোটি ৯০ লক্ষ নগদ টাকা। সঙ্গে প্রচুর টাকার গয়না। ইডি দাবি করেছিল, অর্পিতার ফ্ল্যাট থেকে নগদে মোট ৪৯ কোটি ৮০ লাখ টাকা এবং ৫ কোটি ৮ লাখ টাকার গয়না উদ্ধার হয়েছে। সঙ্গে সাতটি অন্য দেশের মুদ্রা।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

logo
People's Reporter
www.peoplesreporter.in