RG Kar Case: বাম ছাত্র-যুবদের লালবাজার অভিযান, পুলিশি বাধার মুখে পড়ে কেবল ৭ জন ভেতরে গেলেন

People's Reporter: মিছিলকে কোনোভাবে লালবাজার যেতে দেওয়া হবে না বলেই পুলিশ সূত্রে জানা যাচ্ছে। বিবি গাঙ্গুলি স্ট্রীটে ব্যারিকেড করেছে পুলিশ।
RG Kar Case: বাম ছাত্র-যুবদের লালবাজার অভিযান, পুলিশি বাধার মুখে পড়ে কেবল ৭ জন ভেতরে গেলেন
ছবি - সংগৃহীত
Published on

১৪ আগস্ট রাতে আর জি করে ভাঙচুরের ঘটনায় বাম যুব নেত্রী মীনাক্ষী মুখার্জি সহ ৭ জনকে তলব করেছিল লালবাজার। শনিবার এসএফআই-ডিওয়াইএফআই এবং AIDWA-র ডাকে মিছিল করে লালবাজার যান ওই ৭ জন। বাম ছাত্র যুবদের পাশাপাশি লালবাজার অভিযান করেছেন আইনজীবীদের সংগঠন অল ইন্ডিয়া লইয়ার্স ইউনিয়নের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্যরা। মিছিলে বাধা দিলে মীনাক্ষী মুখার্জি সহ কেবল ওই ৭ জনই লালবাজারে প্রবেশ করেন।

শুক্রবার শ্যামবাজারে কর্মসূচি হওয়ার কথা ছিল এসএফআই-র। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় সেই কর্মসূচি বাতিল ঘোষণা করে এসএফআই। শনিবার যৌথভাবে লালবাজার অভিযান করছে তারা। আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভাঙচুরের ঘটনায় এসএফআই-ডিওয়াইএফআই নেতৃত্বদের লালবাজারে তলব করা হয়। তার প্রতিবাদে এই কর্মসূচি নিয়েছে বামেরা।

মিছিলকে কোনোভাবে লালবাজার যেতে দেওয়া হবে না বলেই পুলিশ সূত্রে জানা যায়। বিবি গাঙ্গুলি স্ট্রীটে ব্যারিকেড করে মিছিলকে আটকানোর চেষ্টা করে পুলিশ। মীনাক্ষী মুখার্জি সহ ৭ জন, যাঁদের তলব করা হয়েছিল তাঁরা লালবাজারে প্রবেশ করেন। সাথে আইনজীবীরাও প্রবেশ করেছেন। মিছিলে অংশগ্রহণকারী অন্যান্যরা বিবি গাঙ্গুলি স্ট্রীটেই অপেক্ষা করছেন মীনাক্ষী মুখার্জি সহ ৭ জনের জন্য।

মিছিলের শুরুতে ডিওয়াইএফআই নেতৃত্ব জানান, যারা আসল অপরাধী তাদেরকে পুলিশ ধরতে পারছে না। আর যারা এই ঘটনার প্রতিবাদ জানাচ্ছে তাদেরকে ভয় দেখাচ্ছে। রাত ১টা ২টোর সময় বাড়ি বাড়ি গিয়ে নোটিশ ধরাচ্ছে। যেদিন ঘটনা ঘটেছিল পুলিশ কী করছিল? আমরা লালবাজারে এর সবকিছুর জবাব চাইতে যাচ্ছি।

অন্যদিকে লালবাজার অভিযান করছে অল ইন্ডিয়া লয়ার্স ইউনিয়নের পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি। রাজ্যের বিভিন্ন ল কলেজের পড়ুয়ারা এই মিছিলে যোগ দিয়েছেন। আইনজীবী সায়ন ব্যানার্জি বলেন, বিচারের প্রথম ধাপ হচ্ছে তদন্ত। সেই তদন্ত করছিল কলকাতা পুলিশ। তদন্ত করার নাম করে কলকাতা পুলিশ অপরাধীদের আড়াল করতে চেয়েছে বা কোনও ঘটনাকে আড়াল করতে চেয়েছে। তদন্তভার গেছে সিবিআই-র কাছে। সুপ্রিমকোর্টে মামলাটির শুনানিও হয়েছে। এখনও পর্যন্ত জানা যায়নি ঘটনাটি কোথায় ঘটেছে। ঘটনাটি যে সেমিনার হলেই ঘটেছিল সেটা এখনও পরিষ্কার নয়। আমরা মনে করছি পুরো বিষয়টাকে রাজ্যের স্বাস্থ্যভবন, পুলিশ, মন্ত্রী সকলেই ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।

RG Kar Case: বাম ছাত্র-যুবদের লালবাজার অভিযান, পুলিশি বাধার মুখে পড়ে কেবল ৭ জন ভেতরে গেলেন
RG Kar Hospital Case: আরজি কর কাণ্ডের প্রতিবাদ মিছিলে পড়ুয়ারা! হাওড়ার তিন স্কুলকে শোকজ শিক্ষা দফতরের

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in