‘গো-ব্যাক’ স্লোগান বিধায়ক স্বর্ণকমল সাহা এবং মন্ত্রী জাভেদ খানকে
‘গো-ব্যাক’ স্লোগান বিধায়ক স্বর্ণকমল সাহা এবং মন্ত্রী জাভেদ খানকেনিজস্ব চিত্র

সন্দীপ ঘোষের বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল ন্যাশনাল মেডিকেল কলেজ, ‘গো-ব্যাক’ স্লোগান বিধায়ক এবং মন্ত্রীকে

People's Reporter: বিধায়কদের দেখে দেওয়া হয় ‘গো ব্যাক’ স্লোগান। সঙ্গে বলা হয়, “আরজি করের আবর্জনা ন্যাশনাল মেডিক্যালে চাই না”। পড়ুয়াদের তীব্র বিক্ষোভের মুখে পড়ে কার্যত ফিরে যেতে হয় দু’জনকেই।
Published on

সোমবার সকালে আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদ থেকে ইস্তফা দেওয়ার কয়েক ঘন্টার মধ্যেই ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদে নিয়োগ করা হয় সন্দীপ ঘোষকে। এই খবর প্রকাশ্যে আসতেই মেডিক্যাল কলেজ চত্বরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন পড়ুয়াদের একাংশ। সন্দীপ ঘোষ দায়িত্ব নেওয়ার আগেই অধ্যক্ষের ঘরে থালা ঝুলিয়ে দিয়ে ঘরের সামনেই অবস্থান বিক্ষোভ শুরু করেন পড়ুয়ারা।

মঙ্গলবার সকালে ন্যাশনাল মেডিক্যাল কলেজে পৌঁছান রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা এন্টালির তৃণমূল বিধায়ক স্বর্ণকমল সাহা। সাথে যান রাজ্যের মন্ত্রী জাভেদ খানও। কিন্তু তাঁদের দেখে দেওয়া হয় ‘গো ব্যাক’ স্লোগান। সঙ্গে বলা হয়, “আরজি করের আবর্জনা ন্যাশনাল মেডিক্যালে চাই না”, "ন্যাশনাল মেডিক্যাল কলেজ ডাম্পিং গ্রাউন্ড নয়"। পড়ুয়াদের তীব্র বিক্ষোভের মুখে পড়ে কার্যত ফিরে যেতে হয় দু’জনকেই।

দিয়াসা মৈত্র নামের এক আন্দোলকারী পড়ুয়া স্বর্ণকমল এবং জাভেদের উদ্দেশে বলেন, “আমরা আমাদের মেডিক্যাল কলেজকে আরজি কর বানাতে দেব না। তাই আমরা অবস্থান শুরু করেছি। লাগাতার আন্দোলন চলবে। ২৪ ঘণ্টা আন্দোলন চালাব আমরা। এক মুহুর্তের জন্য অধ্যক্ষের ঘরের সামনের দরজা আমরা ছাড়ব না। সন্দীপ ঘোষকে আমাদের এখানে পাঠানো মানে, আমাদের এখানকার নিরাপত্তাও বিঘ্নিত হতে পারে।“

পড়ুয়াদের বিক্ষোভের মুখে তাঁদের শান্ত করার উদ্দেশ্যে স্বর্ণকমল বলেন, “আপনাদের কথা শুনব না, এমন নয়। আপনাদের বক্তব্য শুনতেই এসেছি।” তিনি তাঁদের আশ্বাস দেন, পড়ুয়াদের ক্ষোভের কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে জানাবেন তিনি। এরপর জাভেদ খানকে নিয়ে এলাকা ছাড়েন তিনি।

মঙ্গলবার দুই বিধায়ক ছাড়াও মেডিক্যাল কলেজে আসেন অজয়কুমার রায়, যার জায়গায় সন্দীপ ঘোষকে আনা হয়েছে। তাঁকে দেখে যদিও বিক্ষোভ দেখান নি পড়ুয়ারা। তিনিও পড়ুয়াদের সাথেই অধ্যক্ষের রুমের সামনে বসেছিলেন। সোমবার অজয়কুমারকে স্বাস্থ্য ভবনে ওএসডি হিসাবে বদলি করা হয়েছে।

পাশাপাশি, জানা যাচ্ছে, মঙ্গলবার যাতে নতুন অধ্যক্ষ মেডিক্যাল কলেজে না আসতে পারে সেকারণে গেটে তালা দেওয়ারও পরিকল্পনা রয়েছে পড়ুয়াদের। মঙ্গলবার ন্যাশনাল মেডিক্যালে কিছু পড়ুয়ার পরীক্ষা রয়েছে। তাঁদের প্রশাসনিক ভবনের ভিতরে ঢুকে পড়তে বলা হয়েছে। তারপরেই গেটে তালা দিয়ে দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

 ‘গো-ব্যাক’ স্লোগান বিধায়ক স্বর্ণকমল সাহা এবং মন্ত্রী জাভেদ খানকে
RG Kar Hospital Case: ছ’দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত চলবে কর্মবিরতি, হুঁশিয়ারি আন্দোলনকারীদের

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

logo
People's Reporter
www.peoplesreporter.in