Rajeev Kumar: উপনির্বাচন মিটতেই রাজ্য পুলিশের ডিজি পদে রাজীব কুমারকে ফেরালেন মুখ্যমন্ত্রী

People's Reporter: ভোটের দিনক্ষণ ঘোষণার পরেই রাজীব কুমারকে ডিজি পদ থেকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন। তথ্যপ্রযুক্তি দফতরের সচিবের দায়িত্ব দেওয়া হয় তাঁকে।
রাজীব কুমার
রাজীব কুমারছবি, সংগৃহীত
Published on

জল্পনা সত্যি করে লোকসভা ভোট মিটতেই রাজ্য পুলিশের ডিজি পদে ফেরানো হল রাজীব কুমারকে। ভোটের আগে রাজীব কুমারকে ডিজি পদ থেকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। তাঁর জায়গায় আনা হয়েছিল আইপিএস সঞ্জয় মুখোপাধ্যায়কে। অন্যদিকে, সঞ্জয়কেও ফিরিয়ে নিয়ে যাওয়া হল ডিজি (দমকল) পদে।

লোকসভা ভোটের তিনমাস আগে ডিজি পদে রাজীব কুমারকে নিয়োগ করেন মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু ভোটের দিনক্ষণ ঘোষণার পরেই ডিজি পদ থেকে তাঁকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন। তথ্যপ্রযুক্তি দফতরের সচিবের দায়িত্ব দেওয়া হয় তাঁকে। লোকসভা এবং বিধানসভা উপনির্বাচন মিটতেই তাঁকে ফের ফিরিয়ে আনা হল ডিজি পদে।

আগেই জল্পনা তৈরি হয়েছিল লোকসভা ভোট মিটতেই রাজীব কুমারকে ফের ডিজির দায়িত্ব দিতে পারেন মুখ্যমন্ত্রী। কিন্তু তা হয়নি। রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন ছিল গত ১০ জুলাই। ফলপ্রকাশ হয়েছে ১৩ জুলাই। তারপরেই রাজীব কুমারকে ফিরিয়ে আনা হল ডিজি পদে।

অন্যদিকে, এতদিন রাজ্য পুলিশের ডিজি পদের দায়িত্ব সামলাচ্ছিলেন আইপিএস সঞ্জয় মুখোপাধ্যায়। তাঁকে ফিরিয়ে নিয়ে যাওয়া হল ডিজি (দমকল) পদে।

রাজীব কুমার
DA Case: ফের সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি
রাজীব কুমার
CPIM: চোপড়াকান্ডে সেলিমের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি - বামেদের SP অফিস অভিযানে ভাঙলো ব্যারিকেড

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in