রাত দখলের সাথে মৌলিক অধিকারও পুনরুদ্ধার করুন - দলীয় সাংসদের ট্যুইটে ফের অস্বস্তিতে তৃণমূল

People's Reporter: সুখেন্দুশেখর লেখেন, সংবিধানের ২১ নম্বর অনুচ্ছেদে উল্লেখ থাকা নাগরিকদের সম্মানের সঙ্গে বেঁচে থাকার মৌলিক অধিকারও পুনরুদ্ধার করুন।
সুখেন্দু শেখর রয়
সুখেন্দু শেখর রয়ফাইল ছবি
Published on

আরজি কর হাসপাতালের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের বিচার চেয়ে আজ ফের রাত দখলে নামবেন সাধারণ মানুষ। তৃণমূল কংগ্রেসের নেতারা যখন এই কর্মসূচির বিরুদ্ধে সুর চড়াচ্ছেন, তখন এই কর্মসূচীকে সমর্থন করে দলের অস্বস্তি বাড়ালেন দলীয় সাংসদ সুখেন্দুশেখর রায়। 'রাত দখলে'র পাশাপাশি জনগণের মৌলিক অধিকার পুনরুদ্ধারের দাবিও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি রয়েছে। তার আগে বুধবার রাতে পশিমবঙ্গের শতাধিক জায়গায় বিচারের দাবিতে পথে নামবেন সাধারণ মানুষ। বাংলা ছাড়াও দিল্লি, বিহার সহ বিভিন্ন রাজ্যেও রাত দখল কর্মসূচি পালন হবে। রাত দখলে সামিল হওয়ার পাশাপাশি ভারতীয় সংবিধানে উল্লিখিত নাগরিকদের মৌলিক অধিকার পুনরুদ্ধারের দাবিতেও জনগণকে সরব হওয়ার বার্তা দিয়েছেন সুখেন্দুশেখর।

এক্স মাধ্যমে সুখেন্দু শেখর রায় লেখেন, "রাতের দখল নেওয়ার পাশাপাশি ভারতীয় সংবিধানের ২১ নম্বর অনুচ্ছেদে উল্লেখ থাকা নাগরিকদের সম্মানের সঙ্গে বেঁচে থাকার মৌলিক অধিকারও পুনরুদ্ধার করুন"।

এর আগে ১৪ আগস্ট মহিলাদের রাত দখলের কর্মসূচিকে সমর্থন করেছিলেন তৃণমূল সাংসদ। সেই কর্মসূচিতে অংশগ্রহণও করেছিলেন। সেই সময় তিনি জানিয়েছিলেন, "লক্ষ লক্ষ বাঙালি পরিবারের মতো আমার পরিবারেও একটি মেয়ে আছে, একটি ছোট নাতনি রয়েছে। আমাদের অবশ্যই এই বিষয়ে সরব হতে হবে। অনেক হয়েছে নারীদের প্রতি নিষ্ঠুরতা"।

সুখেন্দুশেখরের অবস্থান যে শাসকদলের অস্বস্তি বাড়িয়েছে তা বলাই যায়। এর আগে আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে দুর্নীতি মামলায় গ্রেফতার করে সিবিআই। সেই সময় সুখেন্দুশেখর ভাঙা উইকেটের ছবি দিয়ে লেখেন, 'মিডল স্টাম্প উপড়ে গেছে। এরপরে কে?'

তার আগে বাস্তিল দুর্গ পতনের কথা স্মরণ করিয়েছিলেন আমজনতাকে। সোশ্যাল মিডিয়ায় সাংসদ লিখেছিলেন, ১৭৮৯ সালের জুলাই মাসে বিভোক্ষকারীরা ধুলোয় মিশিয়ে দিয়েছিলেন বাস্তিল দুর্গ। জন্ম হয়েছিল ফরাসি বিপ্লবের। 

সুখেন্দু শেখর রয়
Aparajita Bill 2024: রাজ্যের ‘অপরাজিতা বিল' কেন্দ্রীয় আইনের থেকে কতটা আলাদা, বোঝালেন মুখ্যমন্ত্রী

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in