সকালে ইস্তফা, সন্ধ্যায় বদলি! আর জি করের 'পদত্যাগী' অধ্যক্ষকে নয়া পদে নিয়োগ স্বাস্থ্যভবনের

People's Reporter: লাগাতার চিকিৎসকদের আন্দোলনের চাপে সোমবার সকালেই আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন।
ড. সন্দীপ ঘোষ
ড. সন্দীপ ঘোষগ্রাফিক্স - সুমিত্রা নন্দন
Published on

আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ড. সন্দীপ ঘোষকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ পদে নিয়োগ করা হল। আর জি করের অধ্যক্ষ পদ থেকে ইস্তফার কয়েক ঘণ্টার মধ্যে স্বাস্থ্যভবনের নোটিশে এমনটাই জানানো হয়েছে। যা নিয়ে ইতিমধ্যেই চিকিৎসক মহলে শোরগোল পড়েছে।

মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের প্রতিবাদে চিকিৎসকদের লাগাতার আন্দোলনের চাপে সোমবার সকালেই আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন ড. সন্দীপ ঘোষ। পাশাপাশি সংবাদমাধ্যমের সামনে সরকারি চাকরি ছেড়ে দেওয়ারও কথা জানান তিনি। যদিও মুখ্যমন্ত্রী জানান, আমরা ওকে (সন্দীপ ঘোষ) অন্য কোথাও বদলি করব। তারপরই নয়া বিজ্ঞপ্তি জারি করলো স্বাস্থ্যভবন।

স্বাস্থ্য ভবনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ড. সন্দীপ ঘোষকে ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ করা হয়েছে। পরবর্তী পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

স্বাস্থ্যভবনের নোটিশ
স্বাস্থ্যভবনের নোটিশছবি - স্ক্রীনশট

ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ড. অজয় কুমার রায়কে স্বাস্থ্যভবনের ও.এস.ডি পদে নিয়োগ করা হয়েছে। স্বাস্থ্যভবনের ও.এস.ডি পদে কর্মরত ড.সুহৃতা পালকে আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ করা হয়েছে।

প্রসঙ্গত, আন্দোলনরত চিকিৎসক পড়ুয়ারা সরকারের এই সিদ্ধান্ত মানতে নারাজ। তাঁদের দাবি, সন্দীপ ঘোষকে কোথাও নিয়োগ করা চলবে না। অবিলম্বে তাঁকে পদত্যাগ করতে হবে। নয়তো আন্দোলন থামবে না।

ড. সন্দীপ ঘোষ
RG Kar Hospital Case: 'ষড়যন্ত্র হয়েছে' - অধ্যক্ষ পদের পর সরকারি চাকরিও ছাড়লেন সন্দীপ ঘোষ
ড. সন্দীপ ঘোষ
RG Kar Hospital: আরজি কর কান্ডে পুলিশকে ডেডলাইন মুখ্যমন্ত্রীর, নইলে সিবিআইকে তদন্তভার দেওয়া হবে

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in