RG Kar Protest: উঠছে ধর্না, কর্মবিরতি; শনিবার থেকে কাজে ফিরলেও আন্দোলন চালিয়ে যাবেন জুনিয়র ডাক্তাররা

People's Reporter: আগামীকাল শুক্রবার বিকেল ৩টের সময় মিছিল করে সিজিও কমপ্লেক্স যাবেন অবস্থানরত জুনিয়র ডাক্তাররা। এরপরেই তুলে নেওয়া হবে ধর্না এবং শনিবার সকাল থেকে আংশিকভাবে কাজে ফিরবেন তাঁরা।
জুনিয়র ডাক্তারদের অবস্থান মঞ্চ থেকে ধর্না তুলে নেবার ঘোষণা
জুনিয়র ডাক্তারদের অবস্থান মঞ্চ থেকে ধর্না তুলে নেবার ঘোষণাছবি সাংবাদিক সম্মেলনের ভিডিও থেকে স্ক্রীনশট
Published on

অবশেষে ৪২ দিন উঠতে চলেছে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। যদিও তা আংশিক। আপাতত শুধুমাত্র জরুরি পরিষেবার ক্ষেত্রেই তাঁরা কাজ করবেন। পাশাপাশি উঠে যাচ্ছে স্বাস্থ্য ভবনের সামনে থেকে ধর্নাও। শেষ পাওয়া খবর অনুসারে, আগামীকাল শুক্রবার বিকেল ৩টের সময় মিছিল করে সিজিও কমপ্লেক্স যাবেন অবস্থানরত জুনিয়র ডাক্তাররা। এরপরেই তুলে নেওয়া হবে ধর্না এবং শনিবার সকাল থেকে কাজে ফিরবেন তাঁরা। যদিও আন্দোলন চলবে এবং প্রয়োজনে তাঁরা আবার কর্মবিরতিতে ফিরতে পারেন বলে জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা।

আগামীকাল শুক্রবার স্বাস্থ্য ভবন থেকে বিকেল ৩টেয় মিছিল শুরু করে সিজিও কমপ্লেক্স যাওয়া হবে বলে জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা। এই মিছিলের পরেই তাঁরা নিজেদের নিজেদের কলেজে ফিরে যাবেন। জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন তাঁরা কর্মবিরতি আংশিকভাবে তুলে নিচ্ছেন।

এদিন জুনিয়র ডাক্তারদের দীর্ঘ জিবি বৈঠকের পর এক সাংবাদিক সম্মেলনে জানানো হয়, এখনও বেশ কিছু বিষয়ে তাঁদের দাবি নিয়ে সরকার সদর্থক ভূমিকা নেয়নি। এদিন যে নির্দেশিকা দেওয়া হয়েছে তাতেও অনেক বিষয় এড়িয়ে যাওয়া হয়েছে। শীর্ষ আদালতে পরবর্তী শুনানির আগে সেই সমস্ত বিষয়ে পদক্ষেপ না নেওয়া হলে আবার পূর্ণ কর্মবিরতি শুরু করা হতে পারে।

গত ৯ আগস্ট আরজি কর হাসপাতালে তিলোত্তমার ধর্ষণ ও হত্যার ঘটনা ঘটার পর থেকে চলছিল জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি এবং অবস্থান। মূলত পাঁচ দফা দাবি নিয়ে তাঁরা অবস্থান চালিয়ে যাচ্ছিলেন। যার মধ্যে ছিল, চিকিৎসকদের নিরাপত্তা, চিকিৎসক ধর্ষণ ও খুনের বিচার সহ অন্যান্য দাবি।

তাঁদের দাবি নিয়ে দফায় দফায় বৈঠক হয়েছে। এমনকি মুখ্যমন্ত্রীর সঙ্গেও বৈঠকে বসেছিলেন জুনিয়র ডাক্তাররা। যদিও সেই বৈঠক থেকে সমাধানসূত্র পুরোপুরি না মেলায় তাঁদের অবস্থান চলছিল। গতকাল বুধবার নবান্নে মুখ্যসচিবের সঙ্গে বৈঠকের পরেও তাঁরা সন্তুষ্ট নন বলেই জানিয়েছিলেন। যদিও বৃহস্পতিবার তাঁরা অবস্থান তুলে নেবার এবং কাজে যোগ দেবার সিদ্ধান্ত নিয়েছেন।

এদিন জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে কিছুক্ষণ আগে জানানো হয়েছে কিছু কিছু দাবির ক্ষেত্রে সরকার মৌখিক আশ্বাস দিলেও তা নিয়ে এখনও নিশ্চিত নন আন্দোলনকারীরা। এমনকি স্বাস্থ্যসচিবকে অপসারণের যে দাবি জানানো হয়েছিল তাও এখনও পূরণ হয়নি। তাছাড়া কলেজে কলেজে ভীতির পরিবেশ সরাতে রাজ্য প্রশাসন এখনও কোনও সদর্থক ভূমিকা নেয়নি বলেও তাঁদের অভিযোগ।

জুনিয়র ডাক্তারদের অবস্থান মঞ্চ থেকে ধর্না তুলে নেবার ঘোষণা
Sandip Ghosh: আর ডাক্তার নন সন্দীপ ঘোষ, রেজিস্ট্রেশন বাতিল করল পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিল
জুনিয়র ডাক্তারদের অবস্থান মঞ্চ থেকে ধর্না তুলে নেবার ঘোষণা
Kalatan Dasgupta: কলতান দাশগুপ্তের জামিন মঞ্জুর কলকাতা হাইকোর্টে

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in