তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রর 'বদলা হবে' হুঁশিয়ারির বিরুদ্ধে আইনি পদক্ষেপ বাম নেতার

People's Reporter: দলীয় কর্মসূচি থেকে লাভলি মৈত্র বলেন, "অনেক শান্ত থেকেছি, অনেক রবীন্দ্র সঙ্গীত শুনিয়েছি। আর রবীন্দ্র সঙ্গীত নয়। ২০২৪-এ দাঁড়িয়ে বলছি ২০১১-তে বদল হয়েছিল আর ২০২৪ সালে বদলাও হবে।"
লাভলি মৈত্র ও সায়ন ব্যানার্জি
লাভলি মৈত্র ও সায়ন ব্যানার্জিছবি - সংগৃহীত
Published on

'বদলা হবে' মন্তব্য করার জেরে সোনারপুর দক্ষিণের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রকে সতর্ক করেছে দল। তৃণমূল সূত্রে এমনটাই জানা যাচ্ছে। পাশাপাশি লাভলি মৈত্রের বিরুদ্ধে সোনারপুর থানায় অভিযোগ দায়ের করেছেন আইনজীবী তথা বাম নেতা সায়ন ব্যানার্জীও।

সাধারণ মানুষের পাশাপাশি আরজি কর কাণ্ডের প্রতিবাদে পথে নেমেছে বামেরাও। তারাও তিলোত্তমার বিচার চাইছে। এবার সেই নিয়ে বামেদের নিশানা করলেন তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র। দলীয় কর্মসূচি থেকে লাভলি মৈত্র বলেন, "অনেক শান্ত থেকেছি, অনেক রবীন্দ্র সঙ্গীত শুনিয়েছি। আর রবীন্দ্র সঙ্গীত নয়। ২০১১ সালে মমতা ব্যানার্জি বলেছিলেন বদলা নয়, বদল চাই। সেই জন্য মাকুরা রাস্তায় ঘুরে বেড়ায়। মাকু মানে হচ্ছে কমিউনিস্ট, সিপিআইএম। সায়ন (ব্যানার্জি), সুজনরা (চক্রবর্তী) ঘুরে বেড়ায় তার একটাই কারণ বদল হয়েছিল বদলা হয়নি। ২০২৪-এ দাঁড়িয়ে বলছি ২০১১-তে বদল হয়েছিল আর ২০২৪ সালে বদলাও হবে।"

এই বক্তব্যের পরই রীতিমতো সমালোচনার ঝড় ওঠে রাজনৈতিক মহলে। একজন বিধায়ক হয়ে প্রকাশ্য সমাবেশে কী করে এমন মন্তব্য করতে পারেন তা নিয়েও প্রশ্ন তুলছেন অনেকে। তৃণমূল সূত্রে খবর, লাভলিকে সতর্ক করা হয়েছে। এই ধরণের মন্তব্য থেকে তাঁকে বিরত থাকতে বলা হয়েছে। এছাড়া লাভলির কাজ নিয়েও স্থানীয় তৃণমূল নেতৃত্ব প্রশ্ন তুলেছেন। যা নিয়েও তৃণমূল বিধায়ককে সতর্ক করা হয়েছে।

লাভলি মৈত্রের এই মন্তব্যের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন সায়ন ব্যানার্জি। তিনি বলেন, "লাভলি মৈত্র নাম করে বলেছেন, সুজন চক্রবর্তী, সায়ন ব্যানার্জি বদল নয় বদলা হবে এবার। উনি প্ররোচনামূলক বক্তব্য দিচ্ছেন, দলীয় কর্মীদের প্রভাবিত করছেন। একজন এমএলএ দাঁড়িয়ে দাঁড়িয়ে অপরাধমূলক কাজ করছেন। আমরা ভেবেছিলাম থানা সুয়োমোটো অ্যাকশন নেবে। থানায় এসে আমরা পুরো বিষয়টা জানালাম।"

তিনি আরও বলেন, "আমরা সবাই জানি লাভলি মৈত্রের স্বামী একজন আইপিএস অফিসার। যেকোনও মিথ্যা মামলায় আমাদের ফাঁসিয়ে দিতে পারেন। তাই আমরা থানায় অভিযোগ দায়ের করেছি। সোনারপুর থানা পদক্ষেপ না নিলে পরবর্তী পদক্ষেপ নিতে হবে। আরজি করের ঘটনা নিয়ে সকলে প্রতিবাদ জানাচ্ছেন। উনি কতজনের বিরুদ্ধে বদলা নেবেন?"

প্রসঙ্গত, সম্প্রতি তৃণমূল দলনেত্রী মমতা ব্যানার্জিও 'বদলা নয়, বদল চাই' নিয়ে একটি মন্তব্য করেছিলেন, যা নিয়েও তীব্র বিতর্ক তৈরি হয়েছে। তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে মমতা ব্যানার্জি বলেছিলেন, "২০১১ সালে স্লোগান দিয়েছিলাম বদলা নয় বদল চাই। কিন্তু এখন দেখছি স্লোগানটা ভুল হয়েছে। যে আপনাকে রোজ কামড়াচ্ছে তাকে কামড়াবেন না। কিন্তু ফোঁস তো করতে পারেন।"

লাভলি মৈত্র ও সায়ন ব্যানার্জি
'তিলোত্তমা'র বিচারের দাবিতে আজ রাজ্যজুড়ে রাত দখল কর্মসূচি নাগরিকদের, কাল সুপ্রিম শুনানি

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in