আর জি কর কাণ্ডের আবহেই সিভিক ভলেন্টিয়ারদের পুজোর বোনাস বৃদ্ধি, নির্দেশিকা জারি নবান্নর

People's Reporter: কলকাতার সিভিক ভলেন্টিয়ারদের পুজোর বোনাস ৫ হাজার ৩০০ টাকা থেকে বৃদ্ধি করে ৬ হাজার টাকা করা হয়েছে। অন্যদিকে, জেলার ভলেন্টিয়ারদের বোনাস ২ হাজার টাকা বৃদ্ধি করে করা হয়েছে ৬ হাজার টাকা।
সিভিক ভলেন্টিয়ারদের পুজোর বোনাস বৃদ্ধি করল নবান্ন
সিভিক ভলেন্টিয়ারদের পুজোর বোনাস বৃদ্ধি করল নবান্নছবি - সংগৃহীত
Published on

আর জি কর কাণ্ডের আবহেই সিভিক ভলেন্টিয়ারদের জন্য পুজোর বোনাস বৃদ্ধি করল রাজ্য সরকার। বুধবার সন্ধ্যায় এই নিয়ে নির্দেশিকা প্রকাশ করে নবান্ন। নির্দেশিকা অনুযায়ী, এবারের পুজোর বোনাসে কলকাতার সিভিক ভলান্টিয়ার এবং জেলার সিভিক ভলেন্টিয়ারদের মধ্যে কোনো ফারাক থাকল না।

নবান্নের জারি করা নির্দেশিকা অনুযায়ী, কলকাতার সিভিক ভলেন্টিয়ারদের পুজোর বোনাস ৫ হাজার ৩০০ টাকা থেকে বৃদ্ধি করে ৬ হাজার টাকা করা হয়েছে। অন্যদিকে, জেলার ভলেন্টিয়ারদের বোনাস ২ হাজার টাকা বৃদ্ধি করে করা হয়েছে ৬ হাজার টাকা। অর্থাৎ ১৩ শতাংশ বোনাস বৃদ্ধি পেল সিভিক ভলান্টিয়ারদের।

কলকাতা এবং জেলার সিভিক ভলেন্টিয়ারদের পুজোর বোনাস নিয়ে বৈষম্যের অভিযোগ করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতা গোটা বিষয়টিকে ‘পক্ষপাতদুষ্ট’ বলে অভিযোগ তুলেছিলেন। শুভেন্দুর অভিযোগ ছিল, কলকাতার সিভিক ভলান্টিয়ারেরা ৫ হাজার ৩০০ টাকা পান তাতে কোনও অসুবিধা নেই। কিন্তু জেলার সিভিক ভলান্টিয়ারেরা কেন বঞ্চিত হবেন? কেন তাঁদের কম অর্থ দেওয়া হবে? জেলার সিভিক ভলান্টিয়ারদের প্রতি রাজ্য সরকার বিমাতৃসুলভ আচরণ করছে বলে অভিযোগ তুলেছিলেন তিনি।

তারপরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আশ্বাস দিয়েছিলেন, কলকাতার মতো রাজ্যের সমস্ত জেলার ভলেন্টিয়ারদের বোনাসের অঙ্কও সমান হবে। এ বিষয়ে নিজের এক্স হ্যান্ডেলে পোষ্ট করেছিলেন মুখ্যমন্ত্রী। তিনি লিখেছিলেন, ‘‘কিছু রাজনৈতিক দল এবং নেতা অসৎ উদ্দেশ্যে কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশের মধ্যে বিভেদ তৈরি করতে চাইছে।" তিনি বলেছিলেন, পশ্চিমবঙ্গ পুলিশের অধীনে কর্মরত সিভিক ভলান্টিয়াররাও কলকাতা পুলিশের অধীনে কর্মরত সিভিক ভলান্টিয়ারদের মতো সমান টাকা পুজোর বোনাস পাবেন।

উল্লেখ্য, এই মুহূর্তে আর জি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের নৃশংস ধর্ষণ ও হত্যাকান্ড নিয়ে তোলপাড় গোটা রাজ্য। সেই ঘটনায় মূল অভিযুক্ত হিসেবে এক সিভিক ভলেন্টিয়ারকে গ্রেফতার করেছে পুলিশ। ক্ষোভে ফুঁসছে গোটা রাজ্যবাসী। সেই আবহে সিভিক ভলেন্টিয়ারদের পুজোর বোনাস বৃদ্ধির ঘোষণা করল রাজ্য সরকার।

সিভিক ভলেন্টিয়ারদের পুজোর বোনাস বৃদ্ধি করল নবান্ন
বুদ্ধবাবুর স্মরণসভার আগে প্রচুর পরিমাণে ছাপা হল তাঁর লেখা বই! কর্মী-সমর্থকদের মধ্যে ব্যাপক চাহিদা
সিভিক ভলেন্টিয়ারদের পুজোর বোনাস বৃদ্ধি করল নবান্ন
আরজি কর কাণ্ডের শুনানিতে প্রধান বিচারপতির মুখে অরুণা শানবাগ প্রসঙ্গ! ৫১ বছর আগে ঠিক কী হয়েছিল?

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in