মানহানি মামলায় ধাক্কা বোসের! রাজ্যপালকে নিয়ে মন্তব্য করতে পারেন মুখ্যমন্ত্রী, জানাল ডিভিশন বেঞ্চ

People's Reporter: ডিভিশন বেঞ্চ জানায়,সিঙ্গেল বেঞ্চকে পূর্ব নির্দেশের পুনর্বিবেচনা করতে হবে। সমস্ত পক্ষের কাছ থেকে নতুন করে হলফনামা জমা নিয়ে ফের শুনানি শুরু করতে হবে।
কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্টফাইল ছবি সংগৃহীত
Published on

কলকাতা হাইকোর্টে স্বস্তি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সহ ৪ তৃণমূল নেতার। রাজ্যপাল সম্পর্কে অবশ্যই মন্তব্য করা যাবে - এমনটাই জানালো হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

কলকাতা হাইকোর্টের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখার্জি এবং বিচারপতি বিশ্বরূপ চৌধুরীর ডিভিশন বেঞ্চে শুক্রবার এই মামলার শুনানি হয়। ডিভিশন বেঞ্চ জানায়, রাজ্যপালের বিরুদ্ধে মন্তব্য করা যাবে। সকলের বাক স্বাধীনতা রয়েছে। কিন্তু এমন মন্তব্য করা উচিত নয় যাতে রাজ্যপালের মানহানি হয়। তাঁর পদের অবমাননা করা হয়। মুখ্যমন্ত্রী সহ অন্যান্য নেতাদের আরও দায়িত্বশীল হওয়া দরকার।

ডিভিশন বেঞ্চ আরও জানায়, সিঙ্গেল বেঞ্চকে পূর্ব নির্দেশের পুনর্বিবেচনা করতে হবে। সমস্ত পক্ষের কাছ থেকে নতুন করে হলফনামা জমা নিয়ে ফের শুনানি শুরু করতে হবে। রাজ্যপালের মানহানি হয়েছে কিনা তা বিচার করবে সিঙ্গেল বেঞ্চই।

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, তৃণমূল বিধায়ক সায়ন্তিকা ব্যানার্জি, রেয়াত হোসেন এবং তৃণমূল নেতা কুণাল ঘোষের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মানহানির মামলা দায়ের করেছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। গত ১৬ জুলাই সিঙ্গেল বেঞ্চের বিচারপতি কৃষ্ণ রাও নির্দেশ দিয়েছিলেন, আগামী ১৪ আগস্ট পর্যন্ত মুখ্যমন্ত্রী সহ ৪ তৃণমূল নেতা রাজ্যপাল সম্পর্কে কোনও মানহানিকর মন্তব্য রাখতে পারবেন না। সিঙ্গেল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে মামলা দায়ের হয়।

কলকাতা হাইকোর্ট
দুর্গাপুজো কমিটিগুলিকে ৮৫ হাজার করে সরকারি অনুদান ঘোষণা মুখ্যমন্ত্রীর! রাজ্যের সমালোচনায় বিরোধীরা
কলকাতা হাইকোর্ট
Budget 2024: কেন্দ্রীয় বাজেটে কোন দপ্তরের কত বরাদ্দ? শীর্ষে কোন মন্ত্রক? সবথেকে কমই বা কোন দপ্তরের?

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in