RG Kar Hospital Case: পুলিশের ভূমিকা নিয়ে সোশ্যাল মিডিয়া পোষ্ট মুছে দিলেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর

People's Reporter: মঙ্গলবার কলকাতা হাইকোর্টে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে ছিল সুখেন্দুশেখর রায়ের মামলার শুনানি। শুনানিতে তৃণমূলে সাংসদ জানায়, তথ্যগত বিভ্রান্তির কারণে ওই পোষ্ট করা হয়েছে।
সুখেন্দুশেখর রায়
সুখেন্দুশেখর রায়ছবি - সংগৃহীত
Published on

আর জি কর কাণ্ডে কলকাতা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে এক্স হ্যান্ডেলে পোষ্ট করেছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। এক্সের সেই তথ্য ভুল ছিল, মঙ্গলবার কলকাতা হাইকোর্টে শুনানিতে সেই কথা স্বীকার করলেন সাংসদ। পাশাপাশি, সমাজ মাধ্যম থেকে সেই পোষ্ট মুছে ফেলার কথাও জানান তৃণমূলের প্রবীণ নেতা।

মঙ্গলবার কলকাতা হাইকোর্টে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে ছিল সুখেন্দুশেখর রায়ের মামলার শুনানি। শুনানিতে তৃণমূলে সাংসদ আদালতে জানান, তথ্যগত বিভ্রান্তির কারণে ওই পোষ্ট করা হয়েছে। এবং ওই পোষ্ট মুছেও ফেলেছেন তিনি।

এদিন শুনানিতে বিচারপতি নির্দেশ দেন, এখনই সুখেন্দুশেখর রায়ের বিরুদ্ধে কড়া কোনো পদক্ষেপ করা যাবে না। পাশাপাশি, রাজ্যকে এই বিষয়ে রিপোর্ট জমা দেওয়ারও নির্দেশ দিয়েছেন বিচারপতি। তবে সুখেন্দুর এক্সে সেই পোষ্ট আর দেখা যায়নি।  

উল্লেখ্য, গত শনিবার রাতে আর জি কর কাণ্ড নিয়ে একাধিক মন্তব্য করেছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। প্রশ্ন তুলেছিলেন কলকাতা পুলিশের তদন্ত নিয়েও। নিজের এক্স হ্যান্ডলে পোষ্ট করে তিনি প্রশ্ন তুলেছিলেন, দেহ উদ্ধারের পর কেন আত্মহত্যা বলা হয়েছিল? কে বা কারা এই আত্মহত্যার গল্প তৈরি করেছিল, তা নিয়ে পুলিশ কমিশনার এবং আরজি করের প্রাক্তন অধ্যক্ষকে জিজ্ঞাসাবাদ করা উচিত।

এখানেই শেষ নয়। তৃণমূলের প্রবীণ নেতা আরও প্রশ্ন তোলেন, আর জি করের সেমিনার হল কেন ভেঙে ফেলা হল? কে এত প্রভাবশালী? এছাড়াও, ঘটনার তিন দিন পর কেন স্নিফার ডগ নিয়ে তল্লাশি চালানো হয়েছিল? কেন এই বিলম্ব, তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন তিনি।

যদিও পুলিশে দাবি, এই তথ্য ভুল। ডগ স্কোয়াড নিয়ে ঘটনাস্থলে যেতে আদৌ দেরি করা হয়নি। আর জি কর কাণ্ড নিয়ে ভুল তথ্য দেওয়ার অভিযোগ রবিবার তৃণমূল সাংসদকে তলব করেছিল লালবাজার। সেই তলবে সাড়া দেননি তিনি। সূত্রের খবর, এরপর ফের তাঁকে তলব করা হয়। এরপরেই সোমবার গ্রেফতারির আশঙ্কায় কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন সুখেন্দুশেখর রায়।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in