আচমকাই চিকিৎসকদের অবস্থানে মুখ্যমন্ত্রী! কোনও সমঝোতা নয় প্রকাশ্যে আলোচনা হোক, দাবি জুনিয়র ডাক্তারদের

People's Reporter: জুনিয়র চিকিৎসকরা জানান, আমাদের আন্দোলন যেভাবে চলছে একইভাবে চলবে। একটুও স্পিরিট কমবে না। আমরাও কাজে ফিরতে চাই। আমরা অবশ্যই আলোচনায় বসতে চাই।
জুনিয়র চিকিৎসকদের অবস্থানে মুখ্যমন্ত্রী
জুনিয়র চিকিৎসকদের অবস্থানে মুখ্যমন্ত্রীছবি - সংগৃহীত
Published on

হঠাৎই সল্টলেকে স্বাস্থ্যভবনের সামনে জুনিয়র চিকিৎসকদের অবস্থান মঞ্চে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। মমতা ব্যানার্জি পৌঁছতেই 'উই ওয়ান্ট জাস্টিস' স্লোগান দেন জুনিয়র চিকিৎসকরা। মুখ্যমন্ত্রীকে ধর্নামঞ্চে স্বাগত জানালেও নিজেদের ৫ দফা দাবিতে অনড় চিকিৎসকরা। কোনও সমঝোতা নয় প্রকাশ্যে আলোচনার দাবি জানালেন তাঁরা।

শনিবার আচমকাই জুনিয়র চিকিৎসকদের ধর্নামঞ্চে যান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তাঁকে দেখা মাত্রই চিকিৎসকরা স্লোগান দিতে থাকেন। মমতা ব্যানার্জি বলেন, "আমি নিজে ছাত্র আন্দোলন থেকে উঠে এসেছি। নিরাপত্তার কারণ থাকা সত্ত্বেও এই আন্দোলনে ছুটে এসেছি। মুখ্যমন্ত্রী নয়, দিদি হয়ে এসেছি। আমি নিজেও অনেক কষ্ট করেছি জীবনে। আমি জানি আমার পদটা বড় কথা নয়। মানুষের পদটা বড় কথা। আপনারা যখন সারারাত ঘুমাতে পারেননি আমরাও ঘুমাতে পারিনি। আপনারা রাস্তায় থাকলে আমাকেও পাহারদার হিসেবে জেগে থাকতে হয়"।

তিনি আরও বলেন, "আর কষ্ট না করে যদি আপনারা কাজে ফিরতে চান, তাহলে আমরা সকলের সাথে কথা বলে আপনাদের দাবিগুলো ভাববো। আমি চিন্তা করব। আমিও চাই তিলোত্তমা বিচার পাক। আমি আবেদন করবো ৩ মাসের মধ্যে ফাঁসি চাই। আমি একা সরকার চালাই না। আমার সাথে মুখ্যসচিব, স্বাস্থ্যসচিব সকলেই আছেন। তাঁদের সাথে আলোচনা করতে হবে।"

পাশাপাশি মুখ্যমন্ত্রী বলেন, আপনারা দয়া করে কাজে ফিরুন। অনেক মানুষ মারা যাচ্ছে। আপনাদের মা-বাবারাও চিন্তায় আছেন। আরজি কর মেডিক্যাল কলেজ সহ সমস্ত রোগী কল্যাণ সমিতি ভেঙে দিয়েছি। যে দোষী তাদের আমি চিনি না। দোষীরা আমার বন্ধু নয়, দোষীরা আমার শত্রুও নয়। আমি আপনাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেব না। আমি ইউপি সরকার (উত্তরপ্রদেশ সরকার) নই। আমি চিকিৎসকদের বিরুদ্ধে অ্যাকশন নেওয়ার বিরুদ্ধে। কাউকে তদন্ত ছাড়াই এইভাবে দোষ দিতে পারি না। আপনাদের আন্দোলনে আমি সমসাথী এবং সমব্যথী। আগেও আপনাদের সাহায্য করেছি। এখনও করব।"

মুখ্যমন্ত্রী চলে যাওয়ার পরই জুনিয়র চিকিৎসকরা জানান, "আমাদের আন্দোলন যেভাবে চলছে একইভাবে চলবে। একটুও স্পিরিট কমবে না। আমরাও কাজে ফিরতে চাই। আমরা অবশ্যই আলোচনায় বসতে চাই। মুখ্যমন্ত্রী আমাদের মঞ্চে এসেছে তাতে আমরা সত্যিই খুশি। আমরা চাই কোনও সমঝোতা নয় এখনই আলোচনা করা হোক। আমাদের ৫ দফা দাবি থেকে সরবো না। আমরা আগেও যা বলেছি এখনও একই দাবি জানাচ্ছি"।

জুনিয়র চিকিৎসকদের অবস্থানে মুখ্যমন্ত্রী
সুপ্রিম নির্দেশের পরও আন্দোলনে অনড় জুনিয়র চিকিৎসকরা, ৫ দফা দাবিতে স্বাস্থ্য ভবন অভিযান
জুনিয়র চিকিৎসকদের অবস্থানে মুখ্যমন্ত্রী
জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে কর্মবিরতিতে যাবেন সিনিয়ররাও, হুঁশিয়ারি চিকিৎসকদের

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in