RG Kar Case: বিজেপির বনধকে সমর্থন নয়, আর জি কর কাণ্ডে বিচারের দাবিতে পৃথক মিছিল জুনিয়র চিকিৎসকদের

People's Reporter: বনধকে সমর্থন না করে শ্যামবাজার থেকে ধর্মতলা পর্যন্ত পৃথক মিছিল করছেন জুনিয়র চিকিৎসকরা। এই মিছিলে পা মেলানোর জন্য বনধ উপেক্ষা করেই নাগরিক সমাজকে আহ্বান জানিয়েছেন জুনিয়র চিকিৎসকরা।
প্রতীকী ছবি
প্রতীকী ছবিনিজস্ব চিত্র
Published on

'ছাত্রসমাজে'র নবান্ন অভিযানকে সমর্থন করেনি ওয়েস্ট বেঙ্গল জুনিয়র্স ফোরাম। এবার বিজেপির বাংলা বনধকেও সমর্থন করছেন না তাঁরা। বরং বিচার চেয়ে শ্যামবাজার থেকে ধর্মতলা পর্যন্ত পৃথক মিছিলে সামিল হয়েছেন তাঁরা। নিজেদের আন্দোলনে রাজনৈতিক রঙ লাগাতে চাননা জুনিয়র ডাক্তাররা।

মঙ্গলবার ছাত্রসমাজের নবান্ন অভিযানকে কেন্দ্র করে কলকাতা ও হাওড়ার একাধিক এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। রক্তাক্ত হয় পুলিশ। আহত হন বহু আন্দোলনকারীও। চলে পুলিশের লাঠিচার্জ, জলকামান ও কাঁদানে গ্যাস। সেই আন্দোলনকে কোনওভাবেই সমর্থন করেন না বলেই জানিয়েছিলেন আরজি করের জুনিয়র চিকিৎসকরা।

আজ রাজ্যজুড়ে বাংলা বনধ পালন করছে বিজেপি। সেই বনধেও সমর্থন নেই জুনিয়র চিকিৎসকদের। শুধু জুনিয়র চিকিৎসকরাই নন, বিজেপির ডাকা বনধকে সমর্থন করেননি 'তিলোত্তমার' মা-বাবা। বনধকে সমর্থন না করে শ্যামবাজার থেকে ধর্মতলা পর্যন্ত পৃথক মিছিল করছেন জুনিয়র চিকিৎসকরা। এই মিছিলে পা মেলানোর জন্য বনধ উপেক্ষা করেই নাগরিক সমাজকে আহ্বান জানিয়েছেন জুনিয়র চিকিৎসকরা।

সংগঠনের সাথে যুক্ত থাকা এক জুনিয়র ডাক্তার জানান, এর আগেও আমরা মিছিল করেছিলাম। তবে সেই মিছিলটা তিলোত্তমার বিচারের দাবিতে ছিল না। একাধিক দাবি নিয়ে মিছিল করেছিলাম। সম্পূর্ণ শান্তিপূর্ণ মিছিল হয়েছিল। কোনও অশান্তি ছড়ায়নি। আমরা রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে আন্দোলন করছি না। সকল চিকিৎসকদের স্বার্থে পথে নামতে বাধ্য হচ্ছি আমরা। রাজনীতির সাথে যোগও নেই আমাদের।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in