Sandip Ghosh: আর ডাক্তার নন সন্দীপ ঘোষ, রেজিস্ট্রেশন বাতিল করল পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিল

People's Reporter: বৃহস্পতিবার মেডিক্যাল কাউন্সিলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, গত ৬ সেপ্টেম্বর সন্দীপকে শোকজের নোটিশ পাঠানো হয়েছিল। সেই নোটিশের উপযুক্ত জবাব দেননি সন্দীপ।
সন্দীপ ঘোষ
সন্দীপ ঘোষ
Published on

আর ডাক্তার নন আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। বৃহস্পতিবার সন্দীপ ঘোষের ডাক্তারি রেজিস্ট্রেশন বাতিল করল পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিল। বর্তমানে চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনার প্রমাণ লোপাট এবং আর জি কর হাসপাতালের দুর্নীতি মামলায় সিবিআই হেফাজতে রয়েছেন সন্দীপ ঘোষ।

বৃহস্পতিবার মেডিক্যাল কাউন্সিলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, গত ৬ সেপ্টেম্বর সন্দীপকে শোকজের নোটিশ পাঠানো হয়েছিল। সেই নোটিশের উপযুক্ত জবাব দেননি সন্দীপ। সে কারণে, নথিভুক্ত চিকিৎসকদের রেজিস্টার থেকে তাঁর নাম অপসারণ করা হল।

মেডিক্যাল কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়েছে, মূলত কোনও চিকিৎসকের রেজিস্ট্রেশন স্বতঃপ্রণোদিত হয়ে বাতিল করতে হলে দু’টি কারণে তা করা সম্ভব। প্রথমত, কেউ যদি কোনও অপরাধের চক্রান্তে সরাসরি যুক্ত থাকার জন্য আদালতে দোষী প্রমাণিত হন। দ্বিতীয়ত, কোনও অপরাধমূলক কাজে নাম জড়ানোর ফলে জনসমাজে যদি তাঁর বদনাম হয়ে থাকে। তবে দু’টি ক্ষেত্রেই শোকজ না করে কোনও চিকিৎসকের রেজিস্ট্রেশন বাতিল করা নিয়মবিরুদ্ধ।

এক্ষেত্রে, গত ৬ সেপ্টেম্বর সন্দীপকে শোকজ করে তাঁকে নোটিশ পাঠানো হয়েছিল। শোকজের জবাব দেওয়ার সময়সীমা অতিক্রান্ত হয়েছে। কিন্তু শোকজের কোনো জবাব দেননি সন্দীপ। বৃহস্পতিবার রাজ্য মেডিক্যাল কাউন্সিলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে রেজিস্ট্রেশন বাতিল করার কথা জানানো হল।

মঙ্গলবার চিকিৎসক সংগঠন আইএমএ-র রাজ্য শাখার মেডিক্যাল কাউন্সিলের সভাপতিকে চিঠি পাঠানো হয়। উল্লেখ্য, বর্তমানে মেডিক্যাল কাউন্সিলের সভাপতি পদে রয়েছেন তৃণমূল বিধায়ক সুদীপ্ত রায়। সুদীপ্ত রায়কে অনুরোধ জানানো হয়, কোনো ব্যক্তিগত সম্পর্কের কথা মাথায় না রেখে যেন অবিলম্বে সন্দীপের রেজিস্ট্রেশন বাতিল করা হয়। উল্লেখযোগ্যভাব, সেই চিঠিতে সই ছিল তৃণমূলের প্রাক্তন মুখপাত্র শান্তনু সেনেরও।

সন্দীপ ঘোষ
Kalatan Dasgupta: কলতান দাশগুপ্তের জামিন মঞ্জুর কলকাতা হাইকোর্টে

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in