৬টি ফ্ল্যাট-বাড়ি, ১টি ফার্মহাউস – ইডির নজরে সন্দীপের একাধিক সম্পত্তি, ডিজিটাল ডিভাইসও বাজেয়াপ্ত

People's Reporter: শুক্রবার সন্দীপ ঘোষের বাড়ি-সহ আরও সাতটি ঠিকানায় তল্লাশি চালায় ইডি। সেই তল্লাশি থেকে কী কী উদ্ধার হয়েছে, মঙ্গলবার সমাজমাধ্যমে তা জানিয়েছে ইডি।
সন্দীপ ঘোষ
সন্দীপ ঘোষফাইল ছবি
Published on

আর জি কর হাসপাতালের আর্থিক দুর্নীতির তদন্ত করছে ইডি। সেই সূত্রে ধরে শুক্রবার আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়িতে তল্লাশি চালায় ইডি। সেদিনের তল্লাশিতে কী কী বাজেয়াপ্ত করা হয়েছে তার তথ্য দিল ইডি। জানানো হয়েছে, সেদিনের তল্লাশিতে সন্দীপ এবং তাঁর স্ত্রী সঙ্গীতা ঘোষের সম্পত্তি সংক্রান্ত নথি এবং বেশ কয়েকটি ডিজিটাল ডিভাইসও বাজেয়াপ্ত করা হয়েছে।

আর জি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার পর হাসপাতালের আর্থিক দুর্নীতি সামনে আসে। গ্রেফতার হন আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এরপর এই মামলার তদন্তভার দেওয়া হয় ইডিকে। সেই সূত্র ধরে শুক্রবার সন্দীপ ঘোষের বাড়ি-সহ আরও সাতটি ঠিকানায় তল্লাশি চালায় ইডি। সেই তল্লাশি থেকে কী কী উদ্ধার হয়েছে, মঙ্গলবার সমাজমাধ্যমে তা জানিয়েছে ইডি।

ইডির পক্ষ থেকে জানানো হয়েছে, সে দিনের তল্লাশিতে মুর্শিদাবাদে একটি ফ্ল্যাট, কলকাতায় তিনটি ফ্ল্যাট, সন্দীপ এবং সঙ্গীতার কলকাতার দু’টি বাড়ি এবং তাঁদের মালিকানাধীন একটি খামারবাড়ি সম্পর্কিত নথিপত্র পাওয়া গিয়েছে। তদন্তকারী সংস্থা জানতে পেরেছে সন্দীপ ঘোষ এবং তাঁর স্ত্রী সঙ্গীতা ঘোষ রাজ্য সরকারের থেকে যথাযথ অনুমোদন ছাড়াই দু’টি সম্পত্তি কিনেছিলেন।

ইডি আরও জানিয়েছে, ২০২১ সালে সঙ্গীতার নামে সন্দীপ আরও একটি সম্পত্তি কিনেছিলেন, যেটির যথাযথ অনুমোদন ছিল তাঁদের কাছে। সেই সময় সন্দীপ ঘোষ আর জি করের অধ্যক্ষ পদে আসীন ছিলেন। অন্যদিকে, তাঁর স্ত্রী সঙ্গীতা ঘোষ ছিলেন সহ অধ্যাপক পদে। যদিও তদন্তকারী সংস্থার সন্দেহ, এই সমস্ত সম্পত্তিই দুর্নীতির টাকায় কেনা হয়েছে। এছাড়া শুক্রবারের তল্লাশিতে সন্দীপের বিভিন্ন নথি এবং ডিজিটাল ডিভাইস বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানিয়েছে ইডি।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in