Anubrata Mondal: অবশেষে তিহার মুক্তি, ১৫ মাস পরে অনুব্রত-কন্যা সুকন্যার জামিন

People's Reporter: ২০২৩ সালে এপ্রিল মাসে দিল্লিতে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর ইডির হাতে গ্রেফতার হয় অনুব্রত কন্যা সুকন্যা। বুধবার সুকন্যার জামিন মঞ্জুর করল দিল্লি হাইকোর্ট।
অনুব্রত মণ্ডল ও সুকন্যা মণ্ডল
অনুব্রত মণ্ডল ও সুকন্যা মণ্ডলফাইল ছবি সংগৃহীত
Published on

অবশেষে জামিন মঞ্জুর হল অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডলের। বুধবার সুকন্যার জামিন মঞ্জুর করল দিল্লি হাইকোর্ট। ফলে ১৫ মাস পরে জেল মুক্ত হতে চলেছেন অনুব্রত কন্যা। উল্লেখ্য, ওই একই মামলায় সুকন্যার গ্রেফতারির আরও আট মাস আগে গ্রেফতার হয়েছিলেন অনুব্রত মণ্ডল।

২০২৩ সালে এপ্রিল মাসে দিল্লিতে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর ইডির হাতে গ্রেফতার হয় অনুব্রত কন্যা সুকন্যা। সেই সময় ইডির পক্ষ থেকে দাবি করা হয়, তদন্তে অসহযোগিতা করছেন তিনি। তারপর থেকেই তিহার জেল বন্দি সুকন্যা। এর আগে জামিনের জন্য একাধিক বার চেষ্টা করেছেন সুকন্যা। অবশেষে মঙ্গলবার জামিন পেলেন তিনি।

উল্লেখ্য, ২০২২ সালে আগষ্ট মাসে এই মামলায় অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করে ইডি। এরপরেই জিজ্ঞাসাবাদের জন্য সুকন্যাকে দিল্লিতে তলব করা হয়। তারা দাবি করে, বিপুল সম্পত্তি সম্পর্কে অনুব্রত মণ্ডলের মেয়ের কাছে তথ্য রয়েছে। কিন্তু ইডির পক্ষ থেকে বারবার সুকন্যার বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ তোলা হয়।

জানা গিয়েছিল, সেই জিজ্ঞাসাবাদে সুকন্যা জানিয়েছিলেন, সম্পত্তি সংক্রান্ত সব প্রশ্নের উত্তর তাঁর বাবা এবং অনুব্রতর তৎকালীন হিসাবরক্ষক মণীশ কোঠারিই দিতে পারবেন। বর্তমানে অনুব্রতর হিসাবরক্ষক মনীশ কোঠারিও ইডি হেফাজতে। পরবর্তীতে অনুব্রত এবং সুকন্যাকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। অবশেষে মঙ্গলবার দিল্লি হাইকোর্ট জামিন দিল সুকন্যাকে।

এদিকে সুকন্যার জামিনের খবর পেতেই উচ্ছ্বাস দেখা গিয়েছে বীরভূমের তৃণমূল কর্মীদের মধ্যে। বীরভূম জেলা তৃণমূলে সুকন্যার বাবা অনুব্রত মণ্ডল বরাবরই দাপুটে নেতা হিসাবে পরিচিত। মেয়ের জামিনের খবর আসতেই তৃণমূল কর্মীরা আশাবাদী এবার মেয়ের পর বাবারও জামিন হয়ে যাবে। কারণ এই মাসের শেষেই অনুব্রতর জামিনের আবেদনের শুনানি হবে আদালতে।

অনুব্রত মণ্ডল ও সুকন্যা মণ্ডল
RG Kar Case: 'ঘুঘুর বাসা' ভাঙার দাবি - স্বাস্থ্যভবনের সামনে জুনিয়র ডাক্তারদের অবস্থান
অনুব্রত মণ্ডল ও সুকন্যা মণ্ডল
Dona Ganguly: 'রেপ-টেপ সব জায়গায় হয়...' - আরজি কর নিয়ে মুখ খুলে বিতর্কিত মন্তব্য সৌরভ পত্নীর

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in