Sukanta Majumdar: বন্যা বিধ্বস্তদের ত্রাণ বিলিতে পক্ষপাতিত্বের অভিযোগ সুকান্ত মজুমদারের বিরুদ্ধে

People's Reporter: স্থানীয়দের দাবি, ১০ টি গাড়ি-সহ বিরাট কনভয় নিয়ে ত্রাণ দিতে পৌঁছান সুকান্ত। কিন্তু সঙ্গে ছিল মাত্র ৫০ টি ত্রাণ কিট। সেই ত্রাণ আবার শুধুমাত্র বিজেপি কর্মীদের বিলি করা হয়।
সুকান্ত মজুমদার
সুকান্ত মজুমদারছবি - সংগৃহীত
Published on

সঙ্গে ছিল একাধিক গাড়ি। কিন্তু বন্যা বিধ্বস্তদের জন্য ত্রাণ নামমাত্র। সেটাও দেওয়া হল শুধু মাত্র বিজেপি কর্মীদের। এমনই অভিযোগ উঠল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বিরুদ্ধে। এলাকা থেকে বেরোতেই তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন স্থানীয়রা।

রবিবার পশ্চিম মেদিনীপুরের ডেবরার খাজুরি এলাকায় বন্যা পরিদর্শনে যান বিজেপির রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদার। স্থানীয়দের দাবি, ১০ টি গাড়ি-সহ বিরাট কনভয় নিয়ে ত্রাণ দিতে আসেন সুকান্ত। কিন্তু সঙ্গে ছিল মাত্র ৫০ টি ত্রাণের কিট। আরও অভিযোগ, সেই ত্রাণ শুধুমাত্র বিজেপি কর্মীদেরই বিলি করা হয়েছে।

সুকান্ত এলাকা থেকে বেরিয়ে যেতেই তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন স্থানীয়রা। এক স্থানীয় বাসিন্দা সংবাদ মাধ্যমে জানান, "আমরা সাধারণ মানুষ। এখানে দলের কোনও ব্যাপার নেই। মন্ত্রী ত্রাণ নিয়ে এলে তো সকলের পাওয়া উচিত? তা যদি না হয়, তাহলে ভোটের সময়ে দুয়ারে দুয়ারে চলে আসেন কী করে?"

এলাকার আরও এক বাসিন্দার কথায়, "এত বড় মন্ত্রী এলেন। সঙ্গে ১০টি গাড়ি এসেছিল। অথচ পাঁচটা টোকেন দেখিয়ে, পাঁচ জনকে দিয়ে চলে গেল, এ কি হয়? আমরা কেউ কিছু পাইনি।" অন্য একজনের বক্তব্য, "বন্যার কবলে পড়ে রয়েছি আমরা। তৃণমূল, বিজেপি ভাগাভাগি নেই, আমরা সবাই সাধারণ মানুষ। খেটে খাই, অথচ আমরা কিছু পাইনি। যা দেবে, তা তো সকলকে দিতে হবে, সমান দিতে হবে।"

এদিন ডেবরার পর পাঁশকুড়ার রাতুলিয়াতেও ত্রাণ নিয়ে যান সুকান্ত। বিলি করেন ত্রাণ। সেখান থেকে মেচগ্রামে গিয়ে বন্যাদুর্গতদের মধ্যে শুকনো খাবার ও ত্রিপল বিলি করেন বিজেপি রাজ্য সভাপতি। তিনি বলেন, "বিস্তীর্ণ এলাকায় জল জমে রয়েছে। যে রাস্তায় দাঁড়িয়ে রয়েছি, সেখানে এক মানুষ জল ছিল। কিন্তু প্রশাসনের তরফে কোনও হেলদোল দেখা যায়নি। নৌকা বা কিছুর ব্যবস্থা করেনি প্রশাসন। আমরা ত্রিপল, শুকনো খাবার, চাল, ডাল, মুড়ি, বিস্কুট, দুধের প্যাকেটের ব্যবস্থা করেছি।"

সুকান্ত মজুমদার
WB: 'মিথ্যার রাজনীতি করছেন' - উত্তরবঙ্গ ইস্যুতে সুকান্ত মজুমদারের বিরুদ্ধে সরব বিজেপি বিধায়কই!
সুকান্ত মজুমদার
সুকান্তর মুখেও তৃণমূল-বিজেপি 'সেটিং' তত্ত্ব! বামেরাই মূল প্রতিদ্বন্দ্বী, মন্তব্য BJP রাজ্য সভাপতির

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in