'তিলোত্তমা'র বিচারের দাবিতে আজ রাজ্যজুড়ে রাত দখল কর্মসূচি নাগরিকদের, কাল সুপ্রিম শুনানি

People's Reporter: ইতিমধ্যেই শ্যামবাজার, যাদবপুর এইটবি বাস স্ট্যান্ড, বিশ্ব বাংলা গেট, সিঁথির মোড়, কলেজ স্ট্রিট, শখের বাজার সহ আরও অন্যান্য স্থানে রাত দখলের কর্মসূচি নেওয়া হয়েছে।
'তিলোত্তমা'র বিচারের দাবিতে আজ রাজ্যজুড়ে রাত দখল কর্মসূচি নাগরিকদের, কাল সুপ্রিম শুনানি
ছবি ফেসবুক থেকে সংগৃহীত
Published on

আগামীকাল ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে আর জি কর হাসপাতালের চিকিৎসক তরুণীর ধর্ষণ ও খুন মামলার শুনানি রয়েছে। আর তার আগে ফের 'রাত দখল'-র কর্মসূচির ডাক দিয়েছেন সাধারণ মানুষ। আজ ৪ সেপ্টেম্বর রাজ্যের বিভিন্ন প্রান্তে রাত দখলের জন্য নারী-পুরুষ নির্বিশেষে সকলে পথে নামবেন বলেই জানা যাচ্ছে।

ফের একবার রাত দখলের সাক্ষী হতে চলেছে পশ্চিমবঙ্গ। তিলোত্তমার বিচার চেয়ে গত ১৪ আগস্ট রাত দখলের কর্মসূচি দেখেছিল রাজ্য। সমাজের বিভিন্ন স্তরের মানুষ পথে নেমে প্রতিবাদ জানিয়েছিলেন। বুধবার সেই একইরকম কর্মসূচী ঘোষণা করেছেন আন্দোলনকারী চিকিৎসকরা। তাঁরা রাজ্যের মানুষের কাছে আবেদন জানিয়েছেন, আজ রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত বাড়ির আলো নিভিয়ে মোমবাতি হাতে বাইরে বেরিয়ে মানববন্ধন গড়ে তোলার। তারপর সাধারণ মানুষ নামবেন রাত দখলের লক্ষ্যে।

ইতিমধ্যেই শ্যামবাজার, যাদবপুর এইটবি বাস স্ট্যান্ড, বিশ্ব বাংলা গেট, সিঁথির মোড়, বারাসাত ডাকবাংলো মোড়, লেক গার্ডেন্স লর্ডস মোড়, কল্যাণপুর হাউসিং আসানসোল, বালুরঘাট, কলেজ স্ট্রিট, শখের বাজার, রুবি মোড়, কান্দি, কল্যাণী, গোবরডাঙ্গা, আগরপাড়া, ঝাড়গ্রাম বসিরহাট, আরামবাগ নেতাজি স্কয়্যার, ডিরোজিও কলেজ মোর, রাজারহাট, বাঁকুড়া খ্রিস্টান কলেজ, নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ দেশপ্রিয় পার্ক, বেলঘড়িয়া বাটা মোড়, চন্দননগর সহ আরও অন্যান্য স্থানে রাত দখলের কর্মসূচি নেওয়া হয়েছে। ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া মারফত সেই বার্তা ছড়িয়ে দেওয়া হচ্ছে।

অন্যদিকে, এই কর্মসূচিতে যোগ দিতে পারেন তিলোত্তমার মা ও বাবা। জনপ্রিয় এক সংবাদমাধ্যমে তিলোত্তমার মা জানান, আমার মেয়ের বিচারের জন্য আন্দোলন আরও জোরদার করুন। প্রয়োজনে আমি এবং তিলোত্তমার বাবা আন্দোলনকারীদের সাথে পথে নামবো।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in