Kanchenjunga Express Accident: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫, আহত প্রায় ৬০

People's Reporter: নিহতদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা এবং আহতদের পরিবারের জন্য ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছে কেন্দ্র।
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫, আহত প্রায় ৬০
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫, আহত প্রায় ৬০নিজস্ব চিত্র
Published on

শিয়ালদাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫। শেষ পাওয়া খবর অনুযায়ী, আহত প্রায় ৬০ জন। চলছে উদ্ধারকার্য। আরও বাড়তে পারে আহতের সংখ্যা। আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হচ্ছে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ এবং হাসপাতালে। সেখানেই চলছে চিকিৎসা। নিহত এবং আহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেছে কেন্দ্র। ঘটনাস্থলে যাচ্ছেন মুখ্যমন্ত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল পৌনে ৯টা নাগাদ নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে এক ঘণ্টার দূরত্বে থাকা রাঙাপানি স্টেশনের কাছে এই দুর্ঘটনাটি ঘটে। পিছন দিক থেকে এক্সপ্রেসে ধাক্কা মারে একটি মালগাড়ি। এক্সপ্রেসের দুটি কামরা লাইনচ্যুত হয়ে পাশে ছিটকে পড়ে। ঘটনাস্থল থেকে পাওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, একটি কামরা আর একটি কামরার উপরে উঠে গেছে। কামরাগুলি দুমড়েমুচড়ে গিয়েছে। ভেতরে বেশ কয়েকজন আটকে আছে দেখা যাচ্ছে। তাঁদের অনেকেই নিথর অবস্থায় রয়েছেন। কিন্তু মুষলধারের বৃষ্টির জন্য ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ। স্থানীয়রাও উদ্ধারকাজে হাত লাগিয়েছেন।  

যাত্রীরা জানাচ্ছেন, সিগন্যালের জন্য রাঙাপানি স্টেশনের কাছে দাঁড়িয়ে ছিল এক্সপ্রেসটি। সেইসময় পিছন থেকে মালগাড়ি এসে ধাক্কা মারে। একই লাইনে কিভাবে পরপর দুটি ট্রেন এসে যায় তা নিয়ে যাত্রীদের পাশাপাশি স্থানীয়রাও প্রশ্ন তুলেছেন।

ঘটনাস্থল খতিয়ে দেখতে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্ঘটনাস্থলে যাচ্ছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও। এই দুর্ঘটনার পর উচ্চপর্যায়ের বৈঠক করেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তাও।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক্স হ্যান্ডেলে এই ঘটনার জন্য শোকপ্রকাশ করেছেন। নিহতদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা এবং আহতদের পরিবার পিছু ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছে কেন্দ্র।

এছাড়া রেলের পক্ষ থেকেও ক্ষতিপূরণের ঘোষণা করা হয়েছে। জানানো হয়েছে, নিহতদের পরিবারের জন্য ১০ লক্ষ টাকা, গুরুতর আহতদের জন্য আড়াই লক্ষ টাকা এবং অল্প আহতদের জন্য ৫০ লক্ষ টাকা দেওয়া হবে।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫, আহত প্রায় ৬০
Kanchenjunga Express Accident: দুর্ঘটনার কবলে কলকাতাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, লাইনচ্যুত দুটি কামরা
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৫, আহত প্রায় ৬০
Calcutta HC: রাজ্যে সরকারি চাকরিতে রূপান্তরকামীদের জন্য ১ শতাংশ সংরক্ষণ! নির্দেশ কলকাতা হাইকোর্টের

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in