WB: 'মিথ্যার রাজনীতি করছেন' - উত্তরবঙ্গ ইস্যুতে সুকান্ত মজুমদারের বিরুদ্ধে সরব বিজেপি বিধায়কই!

People's Reporter: বিষ্ণু প্রসাদ শর্মা বলেন, ২০২৬ সালের বিধানসভা নির্বাচনের আগে উত্তরবঙ্গের মানুষকে বিভ্রান্ত করছেন সুকান্ত মজুমদার। বিজেপি বিধায়ক হিসেবে আমি এটা কোনোদিনই মানি না।
বিষ্ণু প্রসাদ শর্মা ও সুকান্ত মজুমদার
বিষ্ণু প্রসাদ শর্মা ও সুকান্ত মজুমদারগ্রাফিক্স - সুমিত্রা নন্দন
Published on

পশ্চিমবঙ্গ ভাগের জল্পনা উস্কে দিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এবার সুকান্ত মজুমদারের বিরুদ্ধে সরব হলেন বিজেপিরই বিধায়ক বিষ্ণু প্রসাদ শর্মা। তাঁর দাবি, বিজেপির রাজ্য সভাপতি মিথ্যা প্রচার করছেন।

কার্শিয়াঙের বিজেপি বিধায়ক বিষ্ণু প্রসাদ শর্মা বলেন, 'এটা একটা অবাস্তব প্রস্তাব। কোনওদিনই এটা সফল হবে না। কারণ উত্তর-পূর্ব কাউন্সিলের সাথে উত্তরবঙ্গকে যুক্ত করা যাবে না। হয় উত্তরবঙ্গকে পৃথক রাজ্য নয়তো কেন্দ্রশাসিত অঞ্চল হতে হবে। ২০২৪ সালে লোকসভা ফল দেখে তিনি হতাশ হয়েছেন। তাই ২০২৬ সালের বিধানসভা নির্বাচনের আগে উত্তরবঙ্গের মানুষকে বিভ্রান্ত করছেন সুকান্ত মজুমদার। বিজেপি বিধায়ক হিসেবে আমি এটা কোনোদিনই মানি না। মিথ্যা প্রচার করে রাজনীতি করা ভুল'।

প্রসঙ্গত, বুধবার কেন্দ্রীয় উত্তর-পূর্ব উন্নয়ন প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর হাতে একটি প্রস্তাব তুলে দিয়ে এসেছি আপাতত। উত্তর-পূর্বের সাথে উত্তরবঙ্গের সাদৃশ্য কী কী আছে এবং তার ফলে উত্তরবঙ্গকে উত্তর-পূর্বের অন্তর্গত করা যেতে পারে। প্রধানমন্ত্রী বিবেচনা করে দেখবেন আমার প্রস্তাবটি। আর প্রস্তাবটি গৃহীত হলে স্বাভাবিকভাবে উত্তরবঙ্গে কেন্দ্রীয় যে প্রকল্পগুলি আছে সেই প্রকল্পের টাকা অনেক বেশি পরিমাণে পাওয়া যাবে। সাথে এলাকার উন্নয়ন হবে। আমার মনে হয় রাজ্য সরকারেরও এতে বাধা থাকবে না।

উল্লেখ্য, উত্তর-পূর্বের ৮টি রাজ্যের আর্থিক ও সামাজিক উন্নয়নের জন্য উত্তর-পূর্ব কাউন্সিল তৈরি করা হয়। যার মধ্যে আসাম, মণিপুর, মেঘালয়, ত্রিপুরা, নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ, মিজোরাম এবং সিকিম রয়েছে।

অন্যদিকে বৃহস্পতিবার সংসদে বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে জানান, "বাংলাদেশ থেকে অনুপ্রবেশ বৃদ্ধি পাচ্ছে। এর প্রভাব মালদা, মুর্শিদাবাদ, বিহারের কিষাণগঞ্জ, আরারিয়া এবং কাটিহারে পড়ছে। ফলে এই ৫টি জেলাকে একত্রিত করে কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণা করা হোক। আর তা না হলে হিন্দুদের অস্তিত্ব সংকটে পড়বে"।

বিষ্ণু প্রসাদ শর্মা ও সুকান্ত মজুমদার
চ্যালেঞ্জের মুখে কঙ্গনার সাংসদ পদ! মান্ডির ভোট বাতিলের আর্জি হাইকোর্টে, অভিনেত্রীকে নোটিশ আদালতের
বিষ্ণু প্রসাদ শর্মা ও সুকান্ত মজুমদার
Bihar: 'আপনি মহিলা, কিছুই বোঝেন না' - RJD বিধায়ককে বেনজরি আক্রমণ নীতিশ কুমারের!

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in