WB Floods: বন্যা প্লাবিত মানুষের পাশে জুনিয়র চিকিৎসকরা, পরিষেবা দেওয়ার পাশাপাশি ত্রাণও বিতরণ করা হল

People's Reporter: পশ্চিম মেদিনীপুরের কেশপুরে ‘অভয়া ত্রাণ শিবির’ এবং ‘অভয়া মেডিক্যাল ক্যাম্প’ নামে দুটি ক্যাম্প চালু করেছেন জুনিয়র চিকিৎসকরা। প্রচুর পরিমাণ মানুষ এসেছে সেখানে চিকিৎসার জন্য।
কেশপুরে বন্যা বিধ্বস্তদের পাশে জুনিয়র চিকিৎসকরা
কেশপুরে বন্যা বিধ্বস্তদের পাশে জুনিয়র চিকিৎসকরাছবি - সংগৃহীত
Published on

এবার বন্যা প্লাবিত মানুষদের পাশে দাঁড়ালেন আর জি কর কাণ্ডের আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা। শনিবার আর জি কর মেডিক্যাল কলেজ এবং মেদিনীপুর মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসকরা যান পশ্চিম মেদিনীপুরের কেশপুরে। সেখানে বন্যা দুর্গত মানুষকে চিকিৎসা পরিষেবা দেওয়ার পাশাপাশি, ত্রাণও বিলি করেন তাঁরা।

শনিবার সকালে কেশপুরের পৌঁছান আর জি কর মেডিক্যাল কলেজ এবং মেদিনীপুর মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসকরা। ‘অভয়া ত্রাণ শিবির’ এবং ‘অভয়া মেডিক্যাল ক্যাম্প’ নামে চলছে জুনিয়র চিকিৎসকদের দুটি ক্যাম্প। প্রচুর পরিমাণ মানুষ এসেছে সেখানে চিকিৎসার জন্য। চিকিৎসার শেষে বন্যা প্লাবিত মানুষদের হাতে তুলে দেওয়া হচ্ছে ত্রাণও। ৩০ জনের জুনিয়র চিকিৎসকদের একটি প্রতিনিধি দল পৌঁছেছে বলে জানা গেছে।

এক জুনিয়র চিকিৎসক জানিয়েছেন, “বিভিন্ন ধরনের জ্বর, বন্যার কারণে হওয়া রোগ নিয়ে আসছেন গ্রামবাসীরা।“ অন্যদিকে, গ্রামবাসীরা জানাচ্ছেন, এই ধরনের শিবির তাঁদের এলাকায় প্রথম।

৪২ দিন কর্মবিরতির পর শনিবার থেকে কাজে ফিরেছেন জুনিয়র চিকিৎসকরা। এদিন সকাল ৮টা থেকে জরুরি পরিষেবা শুরু করেন আর জি করের জুনিয়র চিকিৎসকরা। আইসি, আইটিইউ-তে তাঁরা কাজ যোগ দিয়েছেন। ট্রমা কেয়ারও অ্যাটেন্ড করছেন তাঁরা। অন্যদিকে, ওপিডিতে বসছেন সিনিয়র চিকিৎসকরা। এখনই সেখানে কাজে যোগ দিচ্ছেন না জুনিয়র ডাক্তাররা। চিকিৎসকরা জানিয়েছেন, আংশিক পরিষেবা শুরু করেছেন তাঁরা। সমস্যার সমাধান না হলে পুনরায় কর্মবিরতি চালু করতে পারেন।

কেশপুরে বন্যা বিধ্বস্তদের পাশে জুনিয়র চিকিৎসকরা
R G Kar Protest: আরজি কর কাণ্ডের প্রতিবাদে 'রাত দখল' কর্মসূচির আয়োজকদের আইনি নোটিশ পুলিশের!

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in