SFI-DYFI-AIDWA: তিলোত্তমার বিচারের দাবিতে সোদপুরে রাতভর অবস্থান বিক্ষোভে বাম ছাত্র-যুব ও মহিলা সংগঠন

People's Reporter: বাম ছাত্র সংগঠন এসএফআই, যুব সংগঠন ডিওয়াইএফআই এবং মহিলা সংগঠন AIDWA যৌথভাবে অবস্থান বিক্ষোভ করছে সোদপুরে।
বাম ছাত্র-যুব এবং মহিলা সংগঠনের অবস্থান মঞ্চ
বাম ছাত্র-যুব এবং মহিলা সংগঠনের অবস্থান মঞ্চছবি - এসএফআই পশ্চিমবঙ্গের ফেসবুক পেজ
Published on

আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবং তিলোত্তমার বিচারের দাবিতে সোদপুরের এইচ বি টাউনে বাম ছাত্র-যুব ও মহিলা সংগঠনের পক্ষ থেকে রাতভর অবস্থান কর্মসূচি চালানো হচ্ছে। ২৬ তারিখ থেকে শুরু হয়েছে এই কর্মসূচি। ২৮ তারিখ পর্যন্ত চলবে এই কর্মসূচি।

আরজি কর কাণ্ডের তদন্ত চালাচ্ছে সিবিআই। এখনও পর্যন্ত বিচার পায়নি আরজি করের নির্যাতিতা। এবার বাম ছাত্র সংগঠন এসএফআই, যুব সংগঠন ডিওয়াইএফআই এবং মহিলা সংগঠন AIDWA যৌথভাবে অবস্থান বিক্ষোভ করছে সোদপুরে। মূলত উত্তর ২৪ পরগনা জেলা নেতৃত্বরা এই অবস্থান কর্মসূচিতে অংশ গ্রহণ করেছেন।

বাম ছাত্র-যুব এবং মহিলা সংগঠনের নেতৃত্বরা জানান, আমরা তিলোত্তমার বিচার চাই। যেভাবে রাজ্যের পুলিশ প্রশাসন পুরো বিষয়টি ধামা চাপা দেওয়ার চেষ্টা করেছে তা অত্যন্ত নিন্দনীয়। আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে কেন এখনও গ্রেফতার করা হচ্ছে না। কেন তিলোত্তমার দেহ নিয়ে পুলিশ দ্রুত শেষকৃত্য করল? ঘটনাকে আত্মহত্যা বলে চালিয়ে দিতে চেয়েছিল কেন রাজ্য প্রশাসন? পুলিশ নির্যাতিতার মা-বাবাকে ৩ ঘন্টার বেশি সময় ধরে বসিয়ে রেখেছিল কেন? এই সমস্ত জবাব দিতেই হবে।

পাশাপাশি তাঁরা জানান, পুলিশ যে মিথ্যা কথা বলছে তা পরিষ্কার। কারণ সেমিনার রুমে একাধিক লোকজন থাকা নিয়ে পুলিশ জানিয়েছিল নির্যাতিতার বাবা-মাও ছিলেন। কিন্তু পুলিশের দাবি সম্পূর্ণ মিথ্যা বলে অভিযোগ করেন তিলোত্তমার মা-বাবা।

অবস্থান কর্মসূচিতে গান গেয়েও অনেকে প্রতিবাদ জানান। এসএফআই রাজ্য সম্পাদক দেবাঞ্জন দে, সভাপতি প্রণয় কাজ্যি, প্রাক্তন এসএফআই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য, মহিলা সংগঠনের নেত্রী রমলা চক্রবর্তী সহ জেলার অন্যান্য নেতারা একে একে বক্তব্য রাখেন। সকলের একটাই দাবি দ্রুত তিলোত্তমার বিচার এবং অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in