সুপ্রিম কোর্টে ফের পিছিয়ে গেল DA মামলার শুনানি! নতুন তারিখ কবে?

১৫ মার্চ শীর্ষ আদালতে ডিএ সংক্রান্ত মামলার শুনানি ছিল। কিন্তু ওই দিন সেই শুনানি হচ্ছে না। সোমবার এমনটাই জানালো সুপ্রিমকোর্ট।
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্টফাইল ছবি সংগৃহীত
Published on

ফের পিছিয়ে গেল সুপ্রিম কোর্টে ডিএ মামলার শুনানি। ২১ মার্চ, মঙ্গলবার রাজ্যের সরকারি কর্মচারীদের বকেয়া মহার্ঘ ভাতা নিয়ে শুনানির সম্ভাবনা রয়েছে শীর্ষ আদালতে।

আগামী বুধবার অর্থাৎ ১৫ মার্চ শীর্ষ আদালতে ডিএ সংক্রান্ত মামলার শুনানি ছিল। কিন্তু ওই দিন সেই শুনানি হচ্ছে না। সোমবার এমনটাই জানালো সুপ্রিম কোর্ট। জানা যাচ্ছে ‘আফটার নোটিস মিসলেনিয়াস ম্যাটার’ এই সংক্রান্ত সমস্ত মামলারই শুনানি পিছিয়ে গেছে শীর্ষ আদালতে। সুপ্রিম কোর্টের এই ঘোষণায় রাজ্যের সরকারি কর্মচারীরা কিছুটা হলেও হতাশ হয়েছেন।

উল্লেখ্য, এর আগে ১৪ ডিসেম্বর মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সেই মামলা থেকে সরে দাঁড়িয়েছিলেন বাঙালি বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি দীপঙ্কর দত্ত। মামলা থেকে সরে দাঁড়ানোর পর দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়েছিল, 'আমরা আসায় কর্মীদের মধ্যে অতি উৎসাহ তৈরি হয়েছে। তাই এই মামলা আমরা শুনব না।'

প্রসঙ্গত, সরকারি কর্মচারীদের বকেয়া মহার্ঘ ভাতা দিচ্ছে না রাজ্য সরকার। এই অভিযোগ তুলে বিক্ষোভ আন্দোলনে নেমেছিলেন রাজ্য সরকারি কর্মীরা। কর্মীদের অবিলম্বে বকেয়া ডিএ মেটানোর নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয় রাজ্য সরকার।

বকেয়া ডিএ মেটানোর দাবিতে লাগাতার ধর্না ও অনশন চালিয়ে যাচ্ছেন সরকারি কর্মীদের একাংশ। সরকারের বিরুদ্ধে তাঁরা ১০ মার্চ ধর্মঘটও পালন করেছিলেন।অবিলম্বে বকেয়া ডিএ না মেটালে আরও বৃহত্তর আন্দোলনের ডাক দেবে তারা বলে জানিয়েছে কর্মচারী সংগঠনের সম্মিলিত মঞ্চ - সংগ্রামী যৌথ মঞ্চ। তবে আপাতত ২১ মার্চ পর্যন্ত সুপ্রিম কোর্টের শুনানির দিকে তাকিয়ে থাকতে হবে রাজ্য সরকার ও সরকারি কর্মী উভয় পক্ষকেই।

সুপ্রিম কোর্ট
Maharashtra: নাসিক থেকে মুম্বই, দাবি আদায়ে ‘লাল ঝান্ডা’ হাতে কৃষকদের লং মার্চ শুরু
সুপ্রিম কোর্ট
এই দুই মহিলার জন্য ভারতবাসী গর্বিত - অস্কারের মঞ্চে দক্ষিণী ছবি শিরোপা জিততেই ট্যুইট রাহুল গান্ধীর

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in