Maldah: বন্ধ দোকানপাট, ফাঁকা রাস্তাঘাট, সিপিআইএমের ডাকে ১২ ঘন্টার বনধ চলছে মানিকচকে

People's Reporter: সকাল থেকে সিপিআইএম কর্মী-সমর্থকেরা বনধের সমর্থনে রাস্তায় নামে। সিপিআইএমের দাবি, মানুষ স্বেচ্ছায় বনধে সাড়া দিয়েছেন।
মানিকচকে সিপিআইএমের ১২ ঘন্টার বনধ চলছে
মানিকচকে সিপিআইএমের ১২ ঘন্টার বনধ চলছেছবি - CPIM West Bengal -এর ফেসবুক পেজ
Published on

বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগকে কেন্দ্র করে বৃহস্পতিবার উত্তপ্ত হয়ে ওঠে মালদার মানিকচক। অবরোধের জেরে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বাধে জনতার। বিক্ষোভ হটাতে গুলি চালায় পুলিশ। যার জেরে আহত হয় দু’জন। যার প্রতিবাদে শুক্রবার ১২ ঘন্টার বনধের ডাক দিয়েছে সিপিআইএম।

শুক্রবার সকাল থেকেই মানিকচকে বনধের প্রভাব লক্ষ্য করা যায়। মানিকচকের অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। রাস্তাঘাট প্রায় ফাঁকা। রাস্তায় যানবাহন অন্যান্য দিনের তুলনায় অনেক কম। তবে বিভিন্ন জায়গায় দৈনিক বাজার খোলা রয়েছে। সকাল থেকে সিপিআইএম কর্মী-সমর্থকেরা বনধের সমর্থনে রাস্তায় নামে। সিপিআইএমের দাবি, মানুষ স্বেচ্ছায় বনধে সাড়া দিয়েছেন।

এলাকায় পুলিশ বাহিনী মোতায়েন করা রয়েছে গোলমাল আটকাতে। পুলিশের দাবি বনধের তেমন কোনো প্রভাব নেই। তারা আরও জানিয়ে দিয়েছে, জোর করে কোনো বনধ বরদাস্ত করা হবে না। বনধকে কেন্দ্র করে কোথাও কোনো গোলমালের খবর এখনও পর্যন্ত নেই।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে লাগাতার বিদ্যুৎ বিভ্রাটের ঘটনা ঘটছিল মালদার মানিকচকে। প্রশাসনকে জানিয়েও লাভ হয়নি। অবশেষে বৃহস্পতিবার ১০ টি জায়গায় রাস্তা আটকে অবরোধ করেন স্থানীয়রা। পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তারা ইট ছোড়েন। আহত হন আইসি। এরপর পরিস্থিতি সামাল দিতে গুলি চালায় পুলিশ। যার ফলে দু’জন স্থানীয় আহত হন। তাঁদের মালদার মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

এই ঘটনায় বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করেন মালদার সুপার প্রদীপকুমার যাদব। তিনি জানান, স্থানীয়দের অবরোধ তুলতে গিয়ে আত্মরক্ষার্থে গুলি চালিয়েছে পুলিশ। এই ঘটনায় এখনও পর্যন্ত ২৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের আজ মালদা জেলা আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ।

অন্যদিকে, সমস্ত ঘটনার রিপোর্ট তলব করেছে নবান্ন।

মানিকচকে সিপিআইএমের ১২ ঘন্টার বনধ চলছে
PM CARES for Children Scheme: পিএম কেয়ার্সে কোভিডে অনাথ হওয়া হাজার হাজার শিশুর আবেদন খারিজ
মানিকচকে সিপিআইএমের ১২ ঘন্টার বনধ চলছে
নির্বিচারে হামলা চলছে, কী নির্মম-নৃশংস! বাংলাদেশে ছাত্রদের উপর পুলিশি হামলার নিন্দায় সরব শিল্পীরা

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in