Maldah: মালদার মানিকচকে বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি, আহত ২

People's Reporter: বেশ কয়েকদিন ধরে মানিকচকের একাধিক জায়গায় বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ উঠেছে। প্রশাসনকে জানিয়েও লাভ হয়নি।
বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগে উত্তপ্ত মালদার মানিকচক
বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগে উত্তপ্ত মালদার মানিকচকছবি - সংগৃহীত
Published on

বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগে প্রতিবাদ বিক্ষোভ ঘিরে উত্তপ্ত মালদার মানিকচক। মানিকচকের ১০ টি জায়গায় চলছিল অবরোধ। অভিযোগ, বিক্ষোভকারীদের সরাতে গুলি চালায় পুলিশ। যার ফলে দু’জন আহত হয়েছেন বলে জানা গেছে। পুরো ঘটনার রিপোর্ট তলব করেছে নবান্ন।

বেশ কয়েকদিন ধরে মানিকচকের একাধিক জায়গায় বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ উঠেছে। প্রশাসনকে জানিয়েও লাভ হয়নি। অবশেষে বৃহস্পতিবার ১০ টি জায়গায় রাস্তা আটকে অবরোধ করেন বিক্ষোভকারীরা।

শামিনুর বিবি নামে এক মহিলা সংবাদ মাধ্যমে জানান, দিনের পর দিন বিদ্যুৎ থাকছে না মানিকচকে। কোনও কোনও দিন সারা রাত বিদ্যুৎ থাকে না। বাচ্চারা, অসুস্থ লোকজন কষ্ট পাচ্ছেন। অভিযোগ জানিয়েও লাভ হয়নি। এই বিক্ষোভ চলবে।

এরপর অভিযোগ ওঠে, পুলিশ সেই বিক্ষোভ রুখতে গেলে তাঁদের মারধর করা হয়। পুলিশকে লক্ষ্য করে ছোঁড়া হয় পাথর। পরিস্থিতি সামাল দিতে গুলি চালায় পুলিশ। যার ফলে আহত হয়েছেন দু’জন। তাঁদেরকে মালদা মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়েছে। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, এই ঘটনায় আইসি-সহ আরও তিনজন পুলিশ কর্মী আহত হয়েছে। কী কারণে পুলিশ গুলি চালিয়েছে, তার রিপোর্ট তলব করেছে নবান্ন।

অন্যদিকে, এই প্রসঙ্গে মানিকচকের তৃণমূল বিধায়ক সাবিত্রী মিত্র সংবাদ মাধ্যমে জানিয়েছেন, গত কয়েকদিন ধরে মানিকচকের বিভিন্ন এলাকায় বিদ্যুতের সমস্যা চলছিল। ডিভিশন অফিসারকে সমস্যা মেটানোর কথা জানানো হয়েছিল। তারপরেও সমস্যা মেটেনি।

তিনি আরও জানান, "নুরপুর, শেখুপুরা, চণ্ডীপুরে বিদ্যুৎ না থাকার কারণে অবরোধ হয়েছিল। অবরোধকারীদের অবরোধ তুলে নেওয়ার অনুরোধ জানিয়েছিলাম। কিন্তু এনায়েৎপুরের মানুষজন অবরোধে অনড় ছিলেন। যে ঘটনা ঘটেছে তা কাম্য নয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে।"

যদিও এই নিয়ে শাসক দলকে আক্রমণ করেছে বিরোধীরা। পুলিশের গুলি চালানো নিয়ে সমালোচনা করে সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী জানিয়েছেন, পুলিশের এই পদক্ষেপ কাম্য নয়।

অন্যদিকে, রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার এই প্রসঙ্গে জানিয়েছেন, সাধারণ মানুষের পুলিশ প্রশাসনের উপর থেকে বিশ্বাস উঠে গেছে। সেকারণে তারা পুলিশের উপর হামলা করেছে।

যদিও এই বিষয়ে কলকাতা পুরসভার কাউন্সিলর তথা তৃণমূলের মুখপাত্র অরূপ চক্রবর্তী জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্ত হবে।

বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগে উত্তপ্ত মালদার মানিকচক
TET: টেটের ৪২০০০ চাকরির নিয়োগের প্যানেল আদালতে জমা দেওয়ার নির্দেশ বিচারপতি সিনহার
বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগে উত্তপ্ত মালদার মানিকচক
National Medical Commission: জরিমানা না দেওয়ায় কড়া শাস্তির মুখে রাজ্যের একাধিক মেডিক্যাল কলেজ

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in