তৃণমূল নেতাকে পিটিয়ে খুন স্থানীয়দের, পৃথক ঘটনায় গুলিবিদ্ধ কংগ্রেস কর্মী; ফের উত্তপ্ত মুর্শিদাবাদ

কাল রাতে দলের হয়ে প্রচারে বেরিয়েছিলেন তৃণমূল নেতা মোজাম্মেল হক। প্রচার মিছিল হজ বিবি ডাঙা গ্রামে পৌঁছাতেই তাঁকে ঘিরে ধরেন স্থানীয়রা। শুরু হয় গণপিটুনি। তৃণমূল নেতাকে লক্ষ্য করে দুরাউন্ড গুলি চালানো হয়।
তৃণমূল নেতাকে পিটিয়ে খুন স্থানীয়দের, পৃথক ঘটনায় গুলিবিদ্ধ কংগ্রেস কর্মী; ফের উত্তপ্ত মুর্শিদাবাদ
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন
Published on

মনোনয়ন পর্ব মিটে যাওয়ার পরও অশান্ত মুর্শিদাবাদ। পিটিয়ে খুন করার অভিযোগ উঠলো তৃণমূলের অঞ্চল সভাপতিকে। পাশাপাশি এক কংগ্রেস প্রার্থীর বাবাকে লক্ষ্য করে গুলি করার অভিযোগও উঠেছে। দুই ঘটনায় তৃণমূল এবং কংগ্রেস একে অপরের দিকে অভিযোগের আঙুল তুলেছে। শুক্রবার ১২ ঘণ্টার নবগ্রাম বন্‌ধের ডাক দিয়েছে তৃণমূল।

বৃহস্পতিবার রাতে মুর্শিদাবাদের নবগ্রাম থানার পাঁচগ্রামের হজ বিবি ডাঙা এলাকায় তৃণমূল নেতা মোজাম্মেল হককে খুন করা হয় বলে অভিযোগ। মোজাম্মেল সাহেবনগরের তৃণমূলের অঞ্চল সভাপতি। জানা গেছে, কাল রাতে দলের হয়ে প্রচারে বেরিয়েছিলেন তিনি। প্রচার মিছিল হজ বিবি ডাঙা গ্রামে পৌঁছাতেই তাঁকে ঘিরে ধরেন স্থানীয়রা। উত্তেজিত জনতা কিছুক্ষণের মধ্যেই শুরু করে গণপিটুনি। জনতার দিক থেকে তৃণমূল নেতাকে লক্ষ্য করে দু'রাউন্ড গুলিও চালানো হয়। গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

এরপর মোজাম্মেলকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

রাতেই ঘটনাস্থলে পৌঁছান তৃণমূল বিধায়ক কানাইচন্দ্র মন্ডল। কংগ্রেসের দিকে অভিযোগের আঙুল তুলেছেন তিনি। শুক্রবার ১২ ঘণ্টার বন্ধ ডেকেছেন তিনি।

অন্যদিকে ওই একই একটি পৃথক ঘটনায় এলাকায় গুলিবিদ্ধ হয়েছেন কংগ্রেস প্রার্থী রমজান শেখের বাবা। বৃহস্পতিবার রাতে ছেলের হয়ে ভোট প্রচারে বেরিয়েছিলেন দীর্ঘ দিনের কংগ্রেস কর্মী মাহরুল্লাহ। ভোট প্রচারের সময়ই পিছনের দিক থেকে তাঁকে গুলি করা হয় বলে অভিযোগ ওঠে। এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। আজ তাঁকে দেখতে হাসপাতালে যাবেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী।

জঙ্গিপুর পুলিশ জেলার সুপার ভিজি সতীশ বলেন, ‘‘দু’টি ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।’’

তৃণমূল নেতাকে পিটিয়ে খুন স্থানীয়দের, পৃথক ঘটনায় গুলিবিদ্ধ কংগ্রেস কর্মী; ফের উত্তপ্ত মুর্শিদাবাদ
WB Panchayat Polls: কোন ম্যাজিকে মুহূর্তে তৃণমূলের হাজার হাজার মনোনয়ন? প্রশ্ন তুললেন মহম্মদ সেলিম

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in